ফুটপাতে খাদ্য বিক্রেতাদের জন্য বড়ো উদ্যোগ মোদী সরকারের, অনলাইনের সাথে জুড়বে বিক্রেতারা

বাংলাহান্ট ডেস্কঃ ফুচকা (Panipuri), আট থেকে আশি সকল বয়সের মানুষের কাছে এটি অত্যন্ত একটি লোভনীয় খাবার। লকডাউনে বাড়িতে বসে অনেকেই অনলাইনে ফুচকার রেসিপি দেখে নিজের বাড়িতেই বানিয়ে নিয়েছিলেন এই মুখোরোচক খাবার। এবার এই ফুচকা প্রেমীদের জন্য এল দারুণ সুখবর, অনলাইনেও মিলবে ফুচকা ডেলিভারি।

অনলাইনে মিলবে ফুচকা ডেলিভারি
আবাসন ও নগরায়ণ মন্ত্রকের সঙ্গে সুইগি (Swiggy) কোম্পানি বর্তমানে চুক্তিবদ্ধ হয়েছে। এবার থেকে সুইগিতে অর্ডার দিলেই বাড়ি বসেই মিলবে জিভে জল আনা টকজল সহযোগে আলু সমেত ফুচকা। যা আপনাকে দেবে একরাশ আনন্দ। বাড়িতে বসেই পাবেন পছন্দের দোকানের ফুচকার স্বাদ।

90 1903160527

প্রধানমন্ত্রীর বিশেষ যোজনা, স্ট্রিট ভেনডরস আত্মনির্ভর প্রকল্পের আয়ত্তায় ইতিমধ্যেই দিল্লী, আহমেদাবাদ, চেন্নাই, ইন্দোর এবং বারাণসীর প্রায় ২৫০ জন ফুচকা বিক্রেতাকে সঙ্গে নিয়েই এই কাজ শুরু হয়ে গেছে। পরবর্তীতে ধীরে ধীরে দেশের অন্যান্য শহর গুলোতেও ছড়িয়ে পড়বে এই অনলাইন ফুচকা ডেলিভারি।

চুক্তি হয়েছে সুইগির সঙ্গে
মন্ত্রীর যুগ্মসচিব সঞ্জয় কুমার এবং সুইগির প্রধান আর্থিক কর্মকর্তা রাহুল বোহরা একটি ওয়েবিনারের মাধ্যমে এই চুক্তিতে আবদ্ধ হয়েছিলেন। পাশাপাশি ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছিলেন দিল্লী, আহমেদাবাদ, চেন্নাই, ইন্দোর এবং বারাণসীর কর্পোরেশন কমিশনাররাও।

4bef5975b71c88dd6c92474e0e88e8d9

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারত গড়ে তোলার বার্তা বহু আগেই দিয়ে এসেছেন। সেইমত চলছে নানান বিষয়ের নানান প্রস্তুতিও। তাঁর এই উদ্যোগে ছোটখাট বিক্রেতাদেরও সামিল করেছেন প্রধানমন্ত্রী। রাস্তার ধারের বিক্রেতাদের ব্যবসার সুবিধার্থে তাদের ১০ হাজার টাকা করে লোনের ব্যবস্থাও করে দেওয়া হয়েছে। তবে এই লোন নিয়ে যদি কেউ সময়ের আগেই তা শোধ করে দেন, তাহলে তাঁর জন্য থাকছে আরও নানান সুযোগ সুবিধা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর