অবশেষে মুক্তি, ২৮ দিন পর হাই কোর্টে জামিন পেলেন রিয়া চক্রবর্তী

বাংলাহান্ট ডেস্ক: অবশেষে জামিন পেলেন রিয়া চক্রবর্তী (rhea chakraborty)। দীর্ঘ ২৮ দিন পর জেলের বাইরে বেরোতে পারলেন তিনি। সুশান্ত সিং রাজপুত মামলায় মাদক যোগে নারকোটিকস কন্ট্রোল ব‍্যুরো গ্রেফতার করে রিয়াকে। তারপর থেকে মুম্বইয়ের বাইকুল্লা জেলই ছিল তাঁর ঠিকানা। তবে রিয়া জামিন পেলেও মুক্তি পাননি ভাই শৌভিক চক্রবর্তী।

এর আগে রিয়ার বিচার বিভাগীয় হেফাজতে থাকার সময়সীমা কাল মঙ্গলবারই তা বাড়িয়ে ২০ অক্টোবর পর্যন্ত করা হয়। তারপর আজ, বুধবার শুনানিতে ১ লক্ষ টাকার বন্ডে জামিন পান রিয়া চক্রবর্তী। তবে তাঁর ভাই শৌভিককে এখনো জেলেই থাকতে হবে।

rhea chakraborty 2
রিয়া, শৌভিক, স‍্যামুয়েল মিরান্ডা সহ আরো কয়েকজন গ্রেফতার করা হয় মাদক যোগে। প্রথমে শোনা গিয়েছিল চার অভিযুক্তকে তাদের কাস্টডিতে রাখার জন‍্য আদালতে আপিল করবে নারকোটিকস কন্ট্রোল ব‍্যুরো। তাদের আরও জেরা করা হবে বলে খবর। কিন্তু পরে NCB আধিকারিক জানান, রিয়াকে তাদের হেফাজতে রাখার প্রয়োজন নেই। ২১ সেপ্টেম্বর পর্যন্ত রিয়াকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

এখনও পর্যন্ত বেশ কয়েক জনকে মাদক মামলায় গ্রেফতার করেছে NCB। তাদের মধ‍্যে রয়েছেন রিয়া চক্রবর্তী, শৌভিক চক্রবর্তী, স‍্যামুয়েল মিরান্ডা, দীপেশ সাওয়ান্ত, কাইজান ইব্রাহিম, জায়েদ ভিলতারা, আব্বাস লাখানি, করন অরোরা, আব্দুল বসিত পরিহার। নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট‍্যান্সেস অ্যাক্ট এর আওতায় ২০, ২৭ ও ২৯ সেকশনে মামলা দায়ের হয়েছে এই ৯ জনের বিরুদ্ধে।

অভিযুক্ত জায়েদের আইনজীবী আদালতে দাবি করেন, খুবই কম পরিমাণে গাঁজা পাওয়া গিয়েছে তাঁর মক্কেলের কাছ থেকে। তিনি আরও দাবি করেন, চাপের মুখে পড়েই NCBকে বয়ান দিয়েছেন জায়েদ।

রিয়ার ভাই শৌভিক বয়ানে জানিয়েছেন তিনিই সুশান্তের জন‍্য মাদক নিয়ে আসতেন। সেসবের দাম দিতেন রিয়া। অপরদিকে ‘জাস্টিস ফর সুশান্ত’এর মতো বলিউডে শুরু হয় ‘জাস্টিস ফর রিয়া’। টুইটারে ট্রেন্ডিং তালিকাতেও চলে অসে। করিনা কাপুর খান, স্বরা ভাস্কর সহ বেশ কয়েকজন বলি তারকা পাশে দাঁড়ান রিয়ার।

এরই মাঝে শোনা যায় রিয়ার বাড়ি থেকে দেড় কেজি চরস উদ্ধার হয়েছে। তবে এখনো এই বিষয়ে NCB কিছুই জানায়নি। NCBর বক্তব‍্য, তারা মাদক মামলা নিয়ে তদন্ত করছে। এর সঙ্গে সুশান্ত মৃত‍্যু মামলার কোনো যোগ নেই।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর