মদ্যপেয়ীদের জন্য সুখবর! পুজোর আগেই বিপুল পরিমাণে কমতে চলছে বিয়ারের দাম

বাংলা হান্ট ডেস্কঃ লকডাউন পর্ব কাটিয়ে মদের দোকান খোলার পর মদের উপর 30 শতাংশ করোনা ট্যাক্স বসায় রাজ্য সরকার। তারপর দেখা যায় 30% ট্যাক্স এর তোয়াক্কা না করেই সুরাপ্রেমীরা লম্বা লাইন লাগায় মদের দোকানে।

istock 1060456922

করোনা আবহাওয়ায় ভীর,সামাজিক দূরত্বকে পাত্তা না দিয়েই মদ্যপ্রেমীরা ভিড় জমায় মদের দোকানে। কিন্তু কয়েক দিন যেতেই পাল্টে যায় চিত্রটা।দেখা যায়, সেভাবে আর ভীর জমছেনা মদের দোকানে আবগারি দপ্তরের তরফ থেকে কিছুদিন আগে জানানো হয়, করোনা ট্যাক্স তুলে নিতে চলেছে রাজ্য সরকার। কিছুদিন আগেই একটি সরকারি ওয়ানসপের থেকেও সেই ইঙ্গিতই পাওয়া গিয়েছিল। কিন্তু দেখা যাচ্ছে আদতে এখনো পর্যন্ত কমেনি মদের দাম।

beer glasses

কিন্তু এবার পুজোর আগে মদ্যপ্রেমীদের জন্য সুখবর। রাজ্য কমতে চলেছে বিয়ারের দাম। চলতি সপ্তাহে বেভকো ঘোষণা করে, আগামী সপ্তাহ থেকেই লাইট বিয়ারের দাম কমছে চলেছে 25 থেকে 40 শতাংশ। এবং স্ট্রং বিয়ারের দাম কমতে চলেছে 15 থেকে 20 শতাংশ। পাশাপাশি কান্ট্রি লিকারের দামও কমতে চলেছে। ফলে সারা দেশের মধ্যে সবথেকে কম হতে চলেছে বিয়ারের দাম।

featured german beer 770x462 1

উৎসবের মরসুমে বিয়ার বিক্রিতে বেশি মানুষের ঝোঁক বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনো পর্যন্ত মোট মদ বিক্রির 70% লাভ আসে বিয়ার থেকেই।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর