বাংলায় পড়তে চলেছে কনকনে হাড়কাঁপানো ঠান্ডা, বড়সড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আর কোন গড়িমশি নয়, এবার পাকাপাকি ভাবেই বিদায় নিয়েছে বর্ষা। আবহাওয়ার (Weather) শিরোনামে ধীরে ধীরে জায়গা করে নিচ্ছে উত্তুরে হাওয়া। তাপমাত্রার পারদও অনেকটা কমে গিয়েছে। রুক্ষ শুষ্ক ত্বক জানান দিচ্ছে গরমের তীব্রতা কাটিয়ে এবার প্রবেশ করছে শীত।

বর্ষা বিদায়
এবছর বর্ষা বিদায় পর্ব শুরু হওয়ার কথা ছিল ১১ ই সেপ্টেম্বর। কিন্তু শেষ মুহুর্তে বঙ্গোপসাগরে একের পর এক নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে, আরও বেশ কিছুদিনের জন্য এখানেই থেকে গিয়েছিল বর্ষা। তাই অবশেষে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ২৮ শে অক্টোবর দেশ থেকে বিদায় নিয়েছে। তবে এখনও উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে সামান্য বৃষ্টি হতে পারে অন্ধপ্রদেশের উপকূল, কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু এবং পন্ডিচেরিতে।

kol winter4

আজকের আবহাওয়া
বাংলার আকাশে বর্তমান সময়ে বেশ মনোরম আবহাওয়া (Weather) বিরাজ করছে। ধীরে ধীরে বর্ষার কালো মেঘ সরে গিয়ে আকাশে জায়গা করছে সাদা মেঘ। বেশ রোদ ঝলমলে সকালের দেখা মিলেছে। বর্ষার হাত থেকে রক্ষা পেলেও, এবার জাঁকিয়ে পড়তে চলেছে কনকনে ঠাণ্ডা।

dsc 0200ee Main 800

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ বিরাজ করবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা যায়।

Morning walk 20161230 402 602

পড়তে পারে কনকনে ঠাণ্ডা
আবহাওয়ার (Weather) ক্যালেন্ডার থেকে ধীরে ধীরে উত্তর পূর্ব মৌসুমি বায়ু বিদায় নিলেই, এবার জাঁকিয়ে শীত পড়তে শুরু করবে। আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল, এবছর বেশ জাঁকিয়ে শীত পড়তে চলেছে। সারা বছর বৃষ্টির দাপটের পর এবার আবহাওয়ার খবরে জায়গা করতে আসছে হাড়কাপানো শীতের দাপট।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর