হুড়মুড়িয়ে নামছে তাপমাত্রার পারদ, কনকনে ঠান্ডা আগমনের দিনক্ষণ জানিয়ে দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ বর্ষা পেরিয়ে এবার শীতের আমেজ শুরু হয়ে গেছে। আবহাওয়ার (Weather) তাপমাত্রার গ্রাফ বেশ দ্রুতই নামতে শুরু করেছে। হুড়মুড়িয়ে একলাফে নেমেছে প্রায় ৪ ঘর। সকালে আর রাতের দিকে বেশ ঠাণ্ডা অনুভব করতে পারছে বঙ্গবাসী। তবে দুপুরে রোদের তাপে কিছুটা হলেও ঠাণ্ডা পালিয়ে যাচ্ছে।

winter

আজকের আবহাওয়া
শহরের আকাশে রোদ উঠেছে সাদা মেঘের ফাঁকা দিয়ে। রোদের তীব্রতা আগের মতন না থাকলেও, বেশ একটা মনোরম আবহাওয়া (Weather) বিরাজ করছে। বাংলার দক্ষিণ দিকে বর্তমানে আর বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না হাওয়া অফিস। এবার থেকে আগামী ২-৩ মাস জাঁকিয়ে বসবে হাড়কাপানো ঠাণ্ডা।

76172 winter2 15 1 17

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে সকালের তাপমাত্রা একটু বেশি থাকলেও, রাতের তাপমাত্রা বেশ খানিকটা কমতে পারে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভবনা রয়েছে।

cold weather pti 1547039106

শীত কবে থেকে পড়বে?
আবহাওয়াবিদদের ধারণা অনুযায়ী, এবছর আর মাঝ ডিসেম্বরের আগে হাড়কাপানো শীত নাও পেতে পারে বাংলার মানুষ। তবে দক্ষিণ ভারতে ফিরতি বর্ষা চলার কারণে তামিলনাড়ু লাগোয়া বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণাবর্তের জেরে আগামী ৯ এবং ১০ ই নভেম্বর বাংলায় বাতাসে ফের বাসা বাঁধতে পারে জলীয় বাষ্প। যার ফলে তাপমাত্রার পতন কিছুটা থমকে যেতে পারে। আবারও বাড়তে পারে তাপমাত্রার গ্রাফ।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর