তাপমাত্রা বৃদ্ধির মাঝে কেমন থাকবে ভাইফোঁটার আকাশ, জেনে নিন আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ ঠাণ্ডা পড়তে পড়তে হঠাৎ করে থমকে গিয়েছে। আবহাওয়া দফতর (Weather office) এই মুহূর্তে কনকনে ঠাণ্ডার আগমনের সংবাদ এখনও দিতে পারেনি। ঘূর্ণাবর্তের প্রভাব আরও কিছুদিন থাকবে। এই ঘূর্ণাবর্ত কেটে গেলেই বাংলায় জাঁকিয়ে শীত পড়বে বলে মনে করা হচ্ছে।

আজকের আবহাওয়া
দূর্গা পূজোর পর থেকেই কলকাতার মানুষজন ফ্যান বন্ধ করে দিয়ে গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছিল। কালী পুজোতে গরম পোশাক পড়ে বেরনোর চিন্তা ভাবনা করা হলেও, ঘূর্ণাবর্ত সে আশঙ্কা দূর করে দিয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে এক দু ডিগ্রি করে বৃদ্ধি পাওয়ায়,আবারও নতুন করে ফ্যান চালাতে শুরু করেছে মানুষ। তাপমাত্রার পারদ কমার বদলে উল্টে বেড়ে গিয়েছে। হালকা গরম ফিরে এসেছে সাময়িকভাবে।

mg 0883 Main 800

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

দুর্বল হচ্ছে ঘূর্ণাবর্ত
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ক্রমশ দুর্বল হতে শুরু করেছে দক্ষিণ পূর্ব বিহারের ওপরে থাকা ঘূর্ণাবর্ত। আবার দক্ষিণ আন্দামান সাগর থেকে পূর্ব মধ্য বঙ্গোপসাগরের সমুদ্র পৃষ্ঠ থেকে ৩.১ কিমি ওপর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে।

Kolkata winter

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরে এবং দক্ষিণে বর্তমান বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়াবিদরা। তবে আগামী ২৪ ঘণ্টায় কোন বৃষ্টির সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রারও বিশেষ কোন পরিবর্তন হবে না। তাপমাত্রা বাড়তে পারে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর