কনকনে ঠাণ্ডার ইনিংস শুরু হওয়ার পূর্বে আবারও নিম্নচাপের আশঙ্কাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ ডিসেম্বর থেকেই কনকনে শীতের লম্বা ইনিংস খেলার জন্য তৈরি আবহাওয়া (Weather)। মাঝে দুএকটা ঘূর্ণাবর্তের সম্ভাবনা থাকলেও, এবার শুধু তাপমাত্রার নামার মরশুম। কাড়কাঁপানো শীত কাকে বলে, এবার টের পাবে বাংলার মানুষ, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

রবিবার থেকেই শুরু কনকনে ঠাণ্ডার দাপুটে ইনিংস
রবিবার থেকে আবারও নামতে শুরু করবে তাপমাত্রার পারদ। আবহাওয়ার শিরোনামে এবার জায়গা করে নেবে কনকনে ঠাণ্ডার পূর্বাভাস। নিভার ঘূর্ণিঝড়ের প্রভাব প্রত্যক্ষভাবে বাংলায় না পড়লেও, তার পরোক্ষ প্রভাবে তাপমাত্রা বেশ কিছুটা বৃদ্ধি পেয়েছিল। বিগত কয়েকদিন বাংলায় আবারও তাপমাত্রার পারদ নিম্নগামী হওয়ার বদলে উর্দ্ধগামী হয়েছিল। কিন্তু আবারও বাংলার তাপমাত্রার পারদ নিম্নগামী হতে শুরু করেছে।

tuhin000 909620315417daf9dcb0a9.11671764 xlarge 1

সম্ভাবনা রয়েছে দুই নিম্নচাপের
আবহাওয়াবিদরা আশঙ্কা করছেন, ঘূর্ণিঝড় নিভারের সমাপ্তি ঘটলেও আসন্ন সময়ে বঙ্গোপসাগরে আরও দুটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। একটি নভেম্বরেই হানা দিতে পারে অর্থাৎ আগামী ২৯ শে নভেম্বরেই দাক্ষিণাত্যে প্রবেশের আশঙ্কা রয়েছে। আর ওপর নিম্নচাপের আগমন হতে পারে ডিসেম্বরের প্রথম সপ্তাহে।

আজকের আবহাওয়া
এদিকে শনিবার সকাল থেকে কলকাতা শহরে ঠাণ্ডার দাপট খুব একটা বোঝা না গেলেও, গরম জামা কিন্তু সকলেই পড়ে বেরিয়েছেন। ধীরে ধীরে আবারও বেশ ঠাণ্ডা পড়তে শুরু করে দিয়েছে। রবিবার থেকেই তাপমাত্রা অনেকটা নামার পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। বাংলার মানুষ টের পেতে চলেছে কনকনে ঠাণ্ডার অনুভূতি।

kolkata winter

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা আকাশ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর