বিয়ের মরশুমে লাফিয়ে কমছে সোনার দাম, সপ্তাহের শুরুতেই মুখে হাসি মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ তাপমাত্রার পারদ নামার আগেই হুড়মুড়িয়ে নামল সোনার দামের (gold price) গ্রাফ। বিয়ের মরশুমে মেয়েকে সোনার গহনা দিয়ে মুড়ে দিতে তাই সপ্তাহের শুরুতেই সোনার দোকানে পড়েছে লম্বা লাইন। সামাজিক দূরত্ব বিধি মান্য করেই, সর্বোপরি মাস্ক ব্যবহার করেই চলছে বিয়ের বাজারের জমিয়ে কেনাকাটা।

সোনার দামের এই পতন দেখে, হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। সোমবার সন্ধ্যে সাড়ে ৬ টা পর্যন্ত সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল। তাই আর দেরি না করে এখনই কিনে নিন আপনার বিয়ের গহনা।

1484825059 0342

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮৩ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮৩০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ৯৯০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজকের দাঁড়িয়েছে ৫১০৩ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১০৩০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ৪৬ হাজারের ঘরে নেমেছে এই দামের পারদ। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৬৮৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৮৫০ টাকা। দিল্লীতে দামের পতন আরও বেশি, প্রতি ১০ গ্রামে কালকের থেকে আজকে দাম কমেছে প্রায় ৩১০ টাকা।

1594245013 09bus gold 3c

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৪৭০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৪৭৭০ টাকা।

Fyla Mode Real Pure 100 925 Sterling Silver Bangles Women Bracelets Twisted Rope Bangle Vintage Wedding

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৫৮.৩০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৮৩ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর