‘বিজেপির লজ্জা বলে কিছু নেই’, কৃষক আন্দোলনের ভুয়ো টুইট নিয়ে মালব‍্যকে খোঁচা নুসরতের

বাংলাহান্ট ডেস্ক: কৃষক আন্দোলন নিয়ে ভুয়ো (fake) টুইট (tweet) করায় বিজেপি (bjp) আইটি সেলের প্রধান অমিত মালব‍্যকে (amit malavya) তুলোধনা করলেন তৃণমূলের (tmc) অভিনেত্রী সাংসদ নুসরত জাহান (nusrat jahan)। অমিত মালব‍্যর একটি সাম্প্রতিক টুইট খোদ টুইটার কর্তৃপক্ষ ভুয়ো বলে চিহ্নিত করায় আসরে নামেন নুসরত। মালব‍্যকে ‘মিস্টার ফেক নিউজ সেল ইন চার্জ’ বলে তীব্র কটাক্ষ করেন তিনি।

অমিত মালব‍্য তথা বিজেপিকে একহাত নিয়ে টুইটে নুসরত লেখেন, ‘দেশের উপর এই লজ্জাই চাপিয়ে দিচ্ছেন মিস্টার ফেক নিউজ সেল ইন চার্জ। ধর্ষিতার ভিডিও টুইট করা থেকে শুরু করে কৃষক আন্দোলেনের ভুয়ো খবর ছড়ানো, আপনার অসংবেদনশীলতার কোনো সীমা নেই। লজ্জা বলে কিছু নেই বিজেপির।’

"Our country is burning at the hands of Modi ji and BJP", said Nusrat Jahan
আসলে কিছুদিন আগে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী একটি ছবি টুইট করেন। সেখানে দেখা যায় আন্দোলনরত এক কৃষককে লাঠি নিয়ে মারতে যাচ্ছেন এক পুলিসকর্মী। রাহুল গান্ধীর সেই টুইটের উত্তরেই একটি ভিডিও টুইট করেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব‍্য। সেখানে লেখা, ওই কৃষককে স্পর্শও করেননি পুলিসকর্মী।

এরপরেই মালব‍্যর টুইট করা ভিডিওটি নিয়ে তথ‍্যানুসন্ধানে নামে বিভিন্ন ফ‍্যাক্ট চেকিং সাইট গুলি। সেখান থেকেই উঠে আসে আসল সত‍্য। জানা যায়, লাঠিপেটার অংশটুকু বাদ দিয়ে ভিডিও পোস্ট করেছেন মালব‍্য। এমনকি ওই ভিডিওর কৃষক নিজেও দাবি করেন, তাঁর ক্ষত চিহ্নগুলি দেখলেই প্রমাণ পাওয়া যাবে পুলিসের মারের।

খাস টুইটার কর্তৃপক্ষের তরফে মালব‍্যের টুইটটিকে ভুয়ো বলে ঘোষনা করা হয়েছে। তথ‍্য বিকৃতির অভিযোগ আনা হয়েছে তাঁর উপর। শুধু তাই নয়, ‘ম‍্যানুপুলেটেড মিডিয়া’র তকমাও পেয়েছে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব‍্যর টুইটটি। আর এই ঘটনা নিয়েই বিজেপিকে জোরদার কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ নুসরত জাহান।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর