কৃষকদের সমস্যার সমাধানে এবার মাঠে নামলেন অমিত শাহ, আজ হবে গুরুত্বপূর্ণ বৈঠক

বাংলা হান্ট ডেস্কঃ কৃষি আইনের বিরুদ্ধে আজ কৃষকরা ভারত বনধ ডেকেছিল। ভারত বনধের মেয়াদ শেষ হতেই আন্দোলনের সাথে যুক্ত বড় খবর সামনে আসছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) আজ সন্ধ্যে সাতটা নাগাদ কৃষক নেতাদের সাথে সাক্ষাৎ করবেন। ভারতীয় কিষাণ ইউনিয়নের রাকেশ টিকৈত এই কথা জানান। আগামীকাল কৃষক নেতাদের সাথে সরকারের বৈঠক হওয়ার আগেই অমিত শাহ আজ কৃষক নেতাদের সাথে বৈঠক করবেন।

রাকেশ বাবু জানান, এখন সমস্ত কৃষক দিল্লীর সিঙ্ঘু বর্ডারে যাচ্ছে। এরপর কৃষক নেতারা সন্ধ্যে সাতটা নাগাদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের সাথে সাক্ষাৎ করবেন। রাকেশ বাবু জানান, এই বৈঠকে ১৪ থেকে ১৫ জন কৃষক নেতা উপস্থিত থাকবেন। উনি বলেন, আমরা আমাদের দাবিতে এখনো অটল আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের সাথে এই বিষয়ে কথা বলব। কৃষক নেতা রাকেশ বাবু আশা জাহির করে বলেছেন যে, অমিত শাহয়ের সাথে বৈঠকে কিছু সমাধান সুত্র বের হতে পারে।

   

আপনাদের জানিয়ে দিই, স্বরাষ্ট্র অমিত শাহ আর কৃষক নেতাদের মধ্যে বৈঠক সরকারের সাথে কৃষকদের বৈঠকের ঠিক একদিন আগে হচ্ছে। আগামীকাল সরকারের সাথে কৃষকদের ছয় রাউন্ডের বৈঠক হতে চলেছে।

কৃষক সংগঠনের নেতারা এর আগেও অনেকবার নিজের কথা তুলে ধরার জন্য আর নতুন কৃষি আইন নিয়ে চর্চা করার জন্য সোজাসুজি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের সাথে সাক্ষাৎ করার কথা বলেছিল। যদিও, সরকার আর কৃষকদের সাথে হওয়া বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ উপস্থিত না থেকে, সরকারের নেতৃত্ব করার জন্য কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর আর বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েলকে পাঠানো হয়েছিল।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর