অষ্টম ও মাধ্যমিক পাশ চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর, ৪ হাজারের বেশি ক্লার্ক ও শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি

করোনা মহামারির আবহে সুখবর। অষ্টম ও মাধ্যমিক পাশ মোট ৪ হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করল ত্রিপুরা সরকার। বিভিন্ন সরকারি অফিসে গ্রুপ ডি, মাল্টি টাস্কিং এবং লোয়ার ডিভিশন ক্লার্ক শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া চলছে। মাল্টি টাস্কিং এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করতে গেলে শিক্ষাগত যোগ্যতা অষ্টম পাশ। অন্যদিকে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করতে গেলে আপনাকে মাধ্যমিক পাশ হতেই হবে।

102834 1475316054 1

উভয় ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ হিসাবে ১৮ থেকে ৪১ বছরের মধ্যে হতে হবে। মাল্টি টাস্কিং এবং গ্রুপ ডি পদে মোট শূন্যপদ ২ হাজার ৫০০ টি। অষ্টম পাশ প্রার্থীরা এতে আবেদন করতে পারবে। ইংরেজি ও সাধারনত জ্ঞানের ওপর হবে লেখা পরীক্ষা। পরীক্ষায় উত্তীর্ণ হলে ডাকা হবে ইন্টারভিউ তে। সেখান থেকেই বেছে নেওয়া হবে চূড়ান্ত প্রার্থীদের। ২৮ ডিসেম্বর ২০২০ থেকে ১১ ফেব্রুয়ারী ২০২১ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে লোক নেওয়া হিবে ১ হাজার ৫০০ জন। এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক। দুটি পত্রে লিখিত পরীক্ষা হবে। পরীক্ষার বিষয় ইংরেজি ও সাধারন জ্ঞান। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ দের ডেকে নেওয়া হবে ইন্টারভিউতে। সেখান থেকেই হবে চূড়ান্ত প্রার্থীদের বাছাই।

১৯ ডিসেম্বর ২০২০ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনের ওয়েবসাইট – employment.tripura.gov.in

 

সম্পর্কিত খবর