একই মঞ্চে বিয়ে করলেন মা ও মেয়ে, দর্শক বলল এর আগে এমনটা দেখেন নি

উত্তর প্রদেশের (uttar pradesh) গোরখপুর জেলায় একটি অনন্য বিয়ের (marriage)  ঘটনা সবার সামনে উঠে এসেছে। এখানে একই মণ্ডপে কন্যাকে নিয়ে মা একই মণ্ডপে সাত পাকে বাঁধা পড়ে তার নতুন জীবন শুরু করেছিলেন। প্রোগ্রামে অংশ নিতে আসা লোকেরা দুজনকেই আশীর্বাদ করেছিলেন এবং তাদের আগামী ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

IMG 20201211 164744

জানিয়ে রাখি, পিপলৌলি ব্লক এলাকার কুরামাউলের ​​বাসিন্দা বেলির স্বামী মারা গেছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর গণ বিবাহ প্রকল্পে, বেইলি তাঁর কন্যা এবং ইন্দুর বিবাহ নিবন্ধন করেছিলেন। বেইলি তার শ্যালক জগদীশ (৫৫) এবং কন্যা ইন্দুর সাথে পালি বাসিন্দা রাহুলের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। এই অনুষ্ঠানে দুজনেই বিবাহিত জীবন শুরু করে। গ্রামবাসীরা জানায় যে মা ও কন্যা উভয়ের বিবাহ, তারা প্রথমবারের মতো একই মণ্ডপে দেখছে। এই বিয়েটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

মুখ্যমন্ত্রী গণবিবাহ প্রকল্পের আওতায় বৃহস্পতিবার পিপরৌলি ব্লক সদর দফতরে ৬৩ জন দম্পতি বিবাহিত জীবনে প্রবেশ করেন। এর মধ্যে একটি দম্পতি বিবাহিত ছিল। প্রধান অতিথি জেলা পঞ্চায়েতের সদস্য ও অন্যরা বর ও বধুকে উপস্থিত থেকে আশির্বাদ করেছিলেন। এসময় উভয় পক্ষের বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য, রাজ্য সরকারের এই অতি উচ্চাভিলাষী পরিকল্পনাটি এই মুদ্রাস্ফীতির যুগে দরিদ্রদের জন্য এক বর হিসাবে প্রমাণিত হচ্ছে। বিশিষ্ট অতিথি বিজেপি নেতা দিলীপ কুমার যাদব বলেছিলেন যে এই জাতীয় আচারগুলি সমাজে সাম্যের মনোভাব জাগ্রত করবে এবং এটি ঐক্য কে শক্তিশালী করবে।

 

 

সম্পর্কিত খবর