আচমকাই বেঁচে উঠে আক্রমণ করলো মাথা কাটা সাপ, সামাজিক মাধ্যমে তুমুল ভাইরাল ভিডিও

viral: বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। প্রতিদিন হাজার হাজার ভিডিও ও ছবির মধ্যে এমন অনেক দৃশ্য থাকে যা আমাদের অবাক করে দেয়। সম্প্রতি এমনই এক পোস্ট তুমুল ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

যদি কোনও প্রাণীর মাথা কেটে ফেলা হয় তবে কি সে বেঁচে থাকতে পারে? অবশ্যই উত্তর হবে না। তবে সাপের ক্ষেত্রে এটি হয় না। একটি মাথাহীন সাপও কয়েক ঘন্টা পর্যন্ত বেঁচে থাকে। এমনই এক মাথা কাটা সাপের ছবি সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ভাইরাল হচ্ছে।

   

IMG 20201212 153425

জানা যাচ্ছে ছবিগুলি অস্ট্রেলিয়ার কোনো এক অঞ্চলের। যেখানে সৈকতে হাঁটতে যাওয়া একজনের সাথে এই ঘটনাটি ঘটেছে৷ যা দেখে সে অবাক হয়ে গিয়েচছিল। লোকটি পুরো দৃশ্যটি তার ক্যামেরায় ধারণ করেন। ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ভাইরাল হচ্ছে।

অস্ট্রেলিয়ার এই ব্যক্তি সমুদ্রের ধারে বেড়াতে গিয়েছিলেন। এই সময় তিনি একটি সাপ দেখতে পান, যার মাথা ধড় থেকে আলাদা ছিল। লোকটি সেই ধরটি স্পর্শ করার চেষ্টা করে । এমনটি করার সময় সাপটি পিঠে আঘাত করেছে বলে জানা যাচ্ছে।

ঘটনার আকস্মিকতায় যুবকটি হতবাক হয়ে যায়। মৃত সাপ কীভাবে বেঁচে থাকতে পারে? তিনি পুরো ঘটনার ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। যা তুমুল ভাইরাল হয়ে যায় সাথে সাথেই । বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে মাথা ছাড়াও সাপ বেশ কিছুটা সময় বেঁচে থাকতে পারে।

একজন ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন যে সাপদের বেঁচে থাকার জন্য বেশি অক্সিজেনের প্রয়োজন হয় না। অক্সিজেন ছাড়াও তার মস্তিষ্ক সক্রিয় থাকে, তাই সে দ্রুত মারা যায় না।

 

সম্পর্কিত খবর