কুয়াশা পেরিয়ে রোদেলা সকাল, কনকনে ঠাণ্ডার সেরা ইনিংসের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ কুয়াশার দাপটে মাঝে কদিন বেশ ঠাণ্ডা পড়লেও, আবারও কেমন যেন বিমুখ হয়ে পড়েছে আবহাওয়া (Weather)। তাপমাত্রার পারদ নামলেও, কনকনে ঠাণ্ডার অনুভূতি কোথায় যেন মিলিয়ে গেছে। কিছুটা বেড়েছে উষ্ণতার পরিমাণ। তবে আবহাওয়াবিদদের ধারণা অনুযায়ী, অন্যান্য বারের তুলনায় এবার ঠাণ্ডার পারদ নিম্নগামী এবং বেশিদিন স্থায়ী হবে।

আজকের আবহাওয়া
রবিবার সকালে তাপমাত্রার পারদ খুব একটা নিম্নগামী হয়নি। কুয়াশার দাপটও খুব একটা লক্ষ্য করা যায়নি সকাল থেকে। ছুটির দিন হওয়ায় একটু বেলা করেই যেন ঘুম ভাঙ্গছে শহরের। এখনও সেই ঘুমন্ত শহরের নিস্তব্ধতা অনুভব করা যাচ্ছে।

   

delhi winters social 2

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে মূলত আবছা থাকবে।

কনকনে ঠাণ্ডার আগমনী বার্তা
আবহাওয়া অফিস জানিয়েছে, গত বছর জাঁকিয়ে ঠাণ্ডা পড়েছিল ১২ ই ডিসেম্বর থেকে এবং স্থায়ী হয়েছিল ৩১ শে ডিসেম্বর পর্যন্ত। তবে, দিল্লীর আবহাওয়া অধিদফতরের বিজ্ঞানী কুলদীপ শ্রীবাস্তব জানিয়েছেন, গত বছরের চেয়ে এবার শীতল আবহাওয়া হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে। এবার তুষারপাত স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি হয়েছে। যার প্রভাব শীতকালে দেখা যাবে। এবার তাপমাত্রা প্রায় অন্যান্য বছরের তুলনায় এক থেকে দুই ডিগ্রি কম থাকবে বলে আশা করা যাচ্ছে।

5c3513283c00001406102489

তিনি আরও জানিয়েছেন, এবছর ডিসেম্বরের ১২ দিন কেটে গেলেও সেভাবে ঠাণ্ডার প্রভাব এখনও পড়েনি। তাই ধারণা করা হচ্ছে, ডিসেম্বরের হাড়কাপানো ঠাণ্ডা অনুভব করা যাবে জানুয়ারী অবধিও। কিছুটা হলেও স্থানান্তরিত হতে পারে ঠাণ্ডার পরিস্থিতি।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর