প্রাচীন মন্দির সংস্কার করতে গিয়ে মিলল সোনার ভান্ডার, আনন্দে আত্মহারা গ্রামবাসী

বাংলাহান্ট ডেস্কঃ তামিলনাড়ুর (Tamil Nadu) কাঞ্চিপুরমে একটি প্রাচীন মন্দির সংস্কার করতে গিয়ে গ্রামবাসীরা আনন্দে আত্মহারা হয়ে ওঠেন। কিন্তু তাদের এই আনন্দ খুব অল্প সময়ের জন্যই স্থায়ী হয়েছিল। মন্দির সংস্কার করতে গিয়ে জমির নীচে অর্ধেক কিলো সোনা পায় গ্রামবাসীরা। কিন্তু কর্তৃপক্ষ গ্রামবাসীকে নিরাশ করে, তা সরকারের হাতে তুলে দেয়।

চেন্নাই থেকে প্রায় ৯০ কিমি দূরে উটিরামেরুতে প্রচুর সংখ্যায় মন্দির রয়েছে। এই অঞ্চলকে আবার চলতি ভাষায় মন্দিরের শহরও বলা হয়। সেখানে প্রাচীনকালে নির্মিত ভগবান শিবের একটি মন্দির ছিল। কিন্তু রক্ষাবেক্ষণের অভাবে মন্দিরটি ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছিল। কিন্তু সেখানকার বাসিন্দারা মন্দিরটি সংস্কারের জন্য আগ্রহী হয়।

   

MotleyFool TMOT 55eb0403 gold rocks

এই মন্দিরটি সংস্কার করতে গিয়েই গ্রামবাসীরা গর্ভগৃহের সিঁড়ির নীচে থাকা অর্ধেক কিলো অর্থাৎ প্রায় ৫৬৫ গ্রাম ওজনের সোনার সামগ্রী পায়। এই সোনার সামগ্রী দেখে খুশিতে উচ্ছ্বসিত হয়ে পড়ে গ্রামবাসীরা। কিন্তু স্থানীয় কর্তারা জানান, এই সম্পত্তি নিজেদের কাছে না রেখে সরকারের হাতে তুলে দেওয়াটাই ঠিক হবে। কিন্তু অন্যদিকে গ্রামবাসীরা তা দিতে অস্বীকার করে। বচসায় জড়ায় দুই দল।

পুলিশকে খবর দেওয়া হলে, সেখানে উপস্থিত হয় বিশাল পুলিশ বাহিনী। গ্রামবাসীদের আপত্তি থাকা সত্ত্বেও, পুলিশ সেই সোনার সামগ্রী বাজেয়াপ্ত করে তাদের সঙ্গে নিয়ে যায়। রবিবার সেই সকল সামগ্রী সরকারী কোষাগারে জমা রাখা হয়।
ক্ষুব্ধ গ্রামবাসীরা জানিয়েছেন, মন্দিরের গর্ভগৃহের সিঁড়ির নীচে সোনা রাখা খুবই শুভ একটি বিষয়। কর্তৃপক্ষ সেই সোনা তুলে নিয়ে গিয়ে খুব অন্যায় করেছে। গ্রামের কর্মকর্তারা হিন্দু সম্প্রদায়ের মানুষের সঙ্গে খুব বড় অন্যায় করেছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর