হাঁসের বাসা বানাতে সাহায্য একরত্তির, তুমুল ভাইরাল মন ভালো করা ভিডিও

viral video : জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর – শিব জ্ঞানে জীব সেবার এই মন্ত্র আমাদের শিখিয়ে গিয়েছেন মহাপুরুষরা। তবুও অবলা জীবদের কতটুকুই বা সাহায্য করি আমরা? উলটে মানুষের অত্যাচারে একের পর এক প্রাণী বিলুপ্ত হয়ে গিয়েছে পৃথিবীর বুক থেকে। অন্য অবলা প্রাণীদের ওপর মানুষের অত্যাচারের একাধিক ভিডিও ভাইরাল হয়েছে নেটপাড়ায়। তবে এবার সম্পূর্ণ ভিন্ন ধর্মী একটি ভিডিও নেট দুনিয়ার মন জয় করে নিল।

IMG 20201214 124545

   

গত কয়েকদিন ধরেই নেট দুনিয়ায় ঝড় তুলেছে এই ভাইরাল ভিডিও। ভিডিওতে দেখা যায় দুটি কালো হাঁস বাসা বাঁধছে একটি ডোবা বা পুকুর জাতীয় জলাশয়ে৷ একটি বাচ্চা সেই জলাশয়ের ধার থেকে তাদের উদ্দেশ্যে এগিয়ে দিচ্ছে খড় কুটো। যা দেখে মন ভালো হয়ে গিয়েছে নেটিজেনদের।

ভিডিওটি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন ভারতীয় বন আধিকারিক সুশান্ত নন্দা। তিনি এই ভিডিও এর ক্যাপশনে লিখেছেন একটি মন ছুঁয়ে যাওয়া বার্তা। তিনি লিখেছেন, প্রত্যেককে বাসা বানাতে সাহায্য করুন।

বলা বাহুল্য, সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। নেট পাড়ার অধিবাসীরা ধন্য ধন্য করছেন এই শিশুর মানবিকতার নজিরে। ইতিমধ্যেই ১৫ হাজারের বেশি নেটাগরিক দেখে ফেলেছে এই ভিডিও। মন্তব্য বাক্সে উপচে পড়েছে প্রশংসার বন্যা। এক নেটিজেন লিখেছেন, ভগবান এই এক রত্তিকে আশির্বাদ করুন। আমাদের এমন আরো সন্তান চাই যারা অন্যান্য প্রানীদের সম্মান করে এবং স্নেহ ও ভালোবাসার সাথে তাদের সাহায্য করে। দেখে নিন ভাইরাল ভিডিও

 

সম্পর্কিত খবর