ভোটের মুখে বড় খবরঃ সিঙ্গুরে শিল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ নজরে একুশ। বিধানসভা নির্বাচনে নিজের গদি বজায় রাখতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) এবারের টার্গেট সিঙ্গুর। ‘কৃষি আমাদের গৌরব, শিল্প সম্পদ’, বলেই বৃহস্পতিবার নবান্নের বৈঠক থেকে সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্কের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

২০১১ সালে দীর্ঘ ৩৪ বছরের বাম জামানার অবসান ঘটিয়ে যে সিঙ্গুরের কৃষি আন্দোলন তৃণমূলের রাজত্বের পথ প্রশস্ত করে তুলেছিল, সেই সিঙ্গুরকে নিয়েই আরও একবার রাজনৈতিক জয়ের স্বপ্ন দেখছে ঘাসফুল শিবির। পূর্বেই সিঙ্গুরে নানারকম শিল্পের দাবি করেছিল কখনও বিজেপি, আবার কখনও সিপিএম। কিন্তু সকল রাজনৈতিক দলকে ছাপিয়ে গিয়ে এবার সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্কের ঘোষণা করলেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জী।

   

k vbbbvb

বৃহস্পতিবারের বৈঠকে সিঙ্গুরদের কৃষকদের পাশে তৃণমূল সরকার রয়েছে বলে মনে করিয়ে দিয়ে মমতা ব্যানার্জী বলেন, ‘সিঙ্গুরের কৃষকদের জমি ফেরত দিয়েছি। প্রতি মাসে চাষিদের প্রায় দুই বা আড়াই হাজার টাকা করেও দেওয়া হয়। এমনকি বিনামূল্যে চালও দেওয়া হয়। তবে করোনা পরিস্থিতিতে গোটা বিশ্বে বিনিয়োগ বন্ধ রয়েছে তাই, নাহলে একদিন না একদিন ঠিক হবে’।

তিনি আরও বলেন, ‘সিঙ্গুরের ফসল সুজলা, সুফলা। তাই সেখানে ১১ একর জমির উপর অ্যাগ্রো ইন্ডাসস্ট্রিয়াল পার্ক তৈরির সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ ক্ষুদ্রশিল্প উন্নয়ন নিগম। ইতিমধ্যেই জমি ঘেরার কাজও শুরু করা হয়েছে সিঙ্গুর রেলস্টেশনের কাছে। এর মধ্যে আবার ১০ থেকে ৩০ কাটার প্লট দেওয়া হবে ইচ্ছুক শিল্পপতিদের। তবে বড় প্লটও রপ্যেছে, শিল্পপতিদের ইচ্ছা অনুযায়ী পরিকল্পনা করা যেতে পারে’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর