আইনি সমস্যায় ফেঁসে গেলেন আলিয়া ভাট, আগামী ছবি ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাদি’র বিরুদ্ধে মামলা দায়ের

বাংলাহান্ট ডেস্ক: ফের গুরুতর সমস‍্যায় পড়লেন আলিয়া ভাট (alia bhatt)। আগামী ছবি ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাদি’কে (gangubai kathiawadi) ঘিরে আইনি সমস‍্যায় পড়েছেন অভিনেত্রী আলিয়া ভাট, পরিচালক সঞ্জয় লীলা বনশালি (sanjay leela bansali) ও তাঁর প্রযোজনা সংস্থা বনশালি প্রডাকশনস। গাঙ্গুবাঈয়ের ছেলে বাবুজি রাউজি শাহ মামলা দায়ের করেছেন তাঁদের বিরুদ্ধে।

এই ছবির কারণে তাঁর গোপনীয়তা লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ করেছেন বাবুজি রাউজি শাহ। তাঁর আইনজীবীর বক্তব‍্য, ছবিটির প্রোমো প্রকাশ‍্যে আসার পর থেকেই নিজের এলাকাতেই থাকা দায় হয়ে উঠেছে শাহের। নানা রকম গুজব ছড়ানোয় তাঁর উপর হামলাও হয়েছে বলে জানান শাহের আইনজীবী। পায়ে চোট লেগেছে তাঁর।

gangubai
গণিকার পরিবার বলে দেগে দেওয়া হয়েছে শাহের আত্মীয়দেরও। নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। আরো জানা গিয়েছে, লেখক হুসেন জয়েদি ও সাংবাদিক জেন বর্গেসের বিরুদ্ধেও করা হয়েছে মামলা দায়ের। ‘দ‍্য মাফিয়া কুইন অফ মুম্বই’ বইয়ের লেখক হলেন হুসেন। এই বইটির উপর ভিত্তি করেই তৈরি বনশালির ছবি। অপরদিকে তথ‍্য যোগাড় করেছিলেন সাংবাদিক জেন।

শাহের আইনজীবী আরো জানান, এরপ‍র তাঁরা মানহানির জন‍্য ক্রিমিনাল মামলা, মহিলাদের অশ্লীলভাবে প্রদর্শন ও অশ্লীল অশালীন জিনিস প্রচার করার অভিযোগে ফৌজদারী মামলা দায়ের করবেন। শাহের আরো অভিযোগ, হুসেন জয়েদির লেখা বইটির কিছু অংশ মানহানিকর ও তাঁর ব‍্যক্তিগত স্বাধীনতা, আত্মসম্মান লঙ্ঘন করে। আগামী ৭ জানুয়ারগর মধ‍্যে এই অভিযোগের জবাব দিতে বলা হয়েছে আদালতের তরফে।

প্রসঙ্গত, চলতি বছরের ১১ সেপ্টেম্বরেই মুক্তির কথা ছিল গাঙ্গুবাঈ কাঠিয়াবাদির। কিন্তু করোনা পরিস্থিতির জন‍্য মুক্তি পিছিয়ে যায়। মুম্বইয়ের পতিতালয় কামাথিপুরার বারবনিতা ছিলেন গাঙ্গুবাঈ। পতিতালয় বাঁচাতে তৎকালীন প্রধানমন্ত্রী নেহরুর সঙ্গেও দেখা করেছিলেন তিনি।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর