চুল কাটতে এসে বই পড়লেই ৩০ শতাংশ ছাড়, তামিলনাড়ুর যুবকের সাথে কথা বললেন নরেন্দ্র মোদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) রবিবার তামিলনাড়ুর (tamilnadu) এক সেলুনের মালিকের সাথে তাঁর ” মন কি বাত ” এ কথা বলেছেন এবং তার সেলুনের একটি অংশকে একটি লাইব্রেরিতে রূপান্তর করে পাঠকে উৎসাহিত করার তাঁর উদ্যোগের প্রশংসা করেছেন।

salon library

   

শহরের প্রতিটি এই সেলুনে চুল কাটা এবং ম্যাসেজ সহ পুরুষদের জন্য বিভিন্ন ধরণের গ্রুমিং করা হলেও এই সেলুনে আসলে আপনার দুটি জিনিস আর পাঁচটা সেলুনের থেকে ব্যাতিক্রম। এক, সেলুনে প্রবেশ করার পরে গ্রাহকদের তাদের ফোন ব্যবহার করার অনুমতি দেওয়া হয় না এবং যদি তারা চান তারা তাদের বাইরে চলে যেতে পারে। দুই, বই পড়ে তার রিভিউ করলে ৩০ শতাংশ ছাড় পাওয়া যায়।

b49fs7awee641

সেলুনের মালিক পোনমারিয়াপ্পান বইয়ের শেল্ফ রেখেছেন, এই আশায় যে অপেক্ষা করার সময় মোবাইলের দিকে তাকানোর পরিবর্তে গ্রাহকরা সেগুলি পড়বেন। এই ব্যাতিক্রমী কাজের জন্য প্রাক্তন ক্রিকেটার হর্ষ ভোগলে এবং লেখক এস রামকৃষ্ণনের মতো বিশিষ্ট ব্যক্তিরাও ৩৭ বছর বয়সী এই যুবকের প্রশংসা করেছেন।

মন কি বাতে এদিন প্রধানমন্ত্রী সেলুনের মালিক পন মরিয়াপ্পানকে জিজ্ঞাসা করলেন, তার কিভাবে একটি গ্রন্থাগার স্থাপনের ভাবনা মাথায় আসে? দক্ষিণ তামিলনাড়ুর তুতিকোরিনের অধিবাসী মরিয়াপ্পান বলেছিলেন যেহেতু পারিবারিক পরিস্থিতিতে তিনি ৮ ম শ্রেণির পরে পড়াশোনা করার সুযোগ পাননি, তাই তিনি অন্যের সুবিধার্থে তিনি এই গ্রন্থাগার স্থাপন করেছিলেন।

প্রধানমন্ত্রী মোদী যখন তাকে জিজ্ঞাসা করলেন তিনি কোন বইটি পছন্দ করেন, তখন তিনি ” তিরুক্কুরাল ” বইটির নাম করেন। প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে তাঁর সাথে কথা বলে তিনি খুশি হয়েছেন এবং মরিয়াপ্পানও বলেছিলেন যে তিনি অত্যন্ত খুশি।

তাঁর সাথে কথোপকথনের পরে প্রধানমন্ত্রী বলেছিলেন: “আমরা কেবল পন মরিয়াপ্পান জিয়ার সাথে কথা বলেছি। দেখুন তিনি কীভাবে মানুষের চুল কাটেন, তিনি তাদের জীবনও সাজানোর সুযোগ দেন”।

 

সম্পর্কিত খবর