উৎসবের রেশঃ সকাল সাড়ে ১০ টায় ভার্চুয়াল মাধ্যমে করোনা টিকাকরণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

বাংলাহান্ট ডেস্কঃ অপেক্ষার অবসান। আজ থেকেই শুরু হচ্ছে করোনা ভ্যাকসিনের (Corona vaccine) গণটিকারণ। সকাল ৯ টা থেকেই বাংলায় এই কাজ শুরু হওয়ার বিষয়ে জানা গিয়েছে। সারা বাংলা জুড়ে মোট ২১২টি ভ্যাকসিনেশন সেন্টারের মধ্যে কলকাতায় তৈরি করা হয়েছে ১৯টি সেন্টার। সূত্রের খবর, প্রটি সেন্টারে প্রায় ১০০ জন করে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চলবে।

প্রায় ১ বছর পর মিলল করোনা ভাইরাসের প্রতিষেধক। গোটা দেশবাসী এই দিনটার দিকে চাতিক পাখির মত হা করে তাকিয়ে ছিল। সেই অপেক্ষার অবসান ঘটল, আজ থেকেই শুরু হচ্ছে করোনা ভ্যাকসিনের গণটিকাকরণ। বিশ্বের সবথেকে বড় টিকাকরণ শুরু হচ্ছে ভারতেই, যা প্রায় ৩০০৬ টি কেন্দ্রে চলবে এই ভ্যাকসিন দেওয়ার কাজ। আরও জানা গিয়েছে, সকাল সাড়ে ১০ টায় ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) এই শুভ কাজের শুভ উদ্বোধন করবেন।

pm modi 7815

সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও দেওয়া হবে করোনা টিকা। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ রওনা দিয়ে কলকাতার বিভিন্ন হাসপাতালে পৌঁছে যায় করোনা টিকা ‘কোভিশিল্ড’। টাটা মেডিক্যাল সেন্টার, পিয়ালসেস হাসপাতাল, অ্যাপোলো গ্লেনগলস্, আর এন টেগোর হাসপাতাল, ঢাকুরিয়া আমরিতেও পৌঁছে গিয়েছে করনা টিকা। শুরু হবে ভ্যাকসিনেশন প্রক্রিয়া। পাশাপাশি পুরসভার বরো অফিসগুলি থেকেও দেওয়া হবে করোনা টিকা। পুরসভার কোল্ডচেন পয়েন্টেও রাখা রয়েছে কোভিশল্ড ভ্যাকসিন।

1600x960 188796 vaccineweb

এবিষয়ে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ‘শনিবার থেকে দেওয়া হবে করোনা ভ্যাকসিন। এটি আমরা একপ্রকার উৎসবের মত করেই পালন করব। এখন আপাতত পাঁচটা বরোতে শুরু হচ্ছে, পরে অন্য বরোতেও শুরু করা হবে’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর