বিদেশে বাসন ধুতেন, দেশে ফিরে শুরু করলেন ব্যবসা! মাসে ২ লক্ষ টাকা রোজগার করেন এই ব্যক্তি

বাংলাহান্ট ডেস্কঃ পিৎজা (pizza) বানিয়ে নিজের এবং সেইসঙ্গে ৫ ব্যক্তির কাজের যোগান দিলেন ভোদোদরার বাসিন্দা বিজল দবে। কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেও তিনি বর্তমানে এক পিৎজার দোকানের মালিক। যে দোকানে প্রতি মাসে ২ লক্ষ টাকা আয় হয়।

নিজের পায়ে দাঁড়াতে গিয়ে তাঁকে অনেক কঠিন পরিশ্রম করতে হয়েছে তাঁকে। সংবাদ সূত্রের খবর, কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেও রোজগারের কোন দিশা না পেয়ে কেনিয়ার দিকে গিয়েছিলেন বিজল দবে। সেখানে একটি হোটেলে তিনি বাসন মাজা ধোয়া এবং সবজি কাটার কাজ শুরু করেন।

pizza square porur chennai pizza outlets e8fgn

সেখানে কাজ করতে গিয়ে একজন ইটালিয়ান ব্যক্তির সঙ্গে তাঁর আলাপ হয়, যিনি ওই হোটেলেই খেতে এসেছিলেন। সেই ব্যক্তি বিজল দবেকে কঙ্গোতে তাঁর পিৎজার দোকানে কাজের অফার দেন। সেখানে গিয়ে পিৎজা বানানো শিখে, অংশীদারি হিসাবে পিৎজার দোকান খোলেন।

কঙ্গোতে নানারকম সমস্যা দেখা দেওয়ায় ২০১৯ সালের মার্চ মাস থেকে নিজের দেশে ফিরে একটি ইটালিয়ান পিৎজার দোকান খোলার সিদ্ধান্ত নিলেন। কম পুঁজি নিয়ে কাজ শুরু করে, আজকের দিনে তাঁর দোকানে আরও ৫ জন ব্যক্তি কাজ করে তাদের সংসার চালাচ্ছেন। তাঁর দোকানে এখন প্রায় ৪৫ রকমের পিৎজা পাওয়া যায়। মাসে প্রায় ২ লক্ষ টাকা রোজগারও হয়। নিজের জন্য ৪০ হাজার টাকা রেখে বাকিটা থেকে কর্মচারিদের বেতন দেন বিজল দবে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর