ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার ফল তো ভোগ করতেই হবে, সইফ সহ ‘তাণ্ডব’ টিমকে সতর্কতা যোগীর মুখপাত্রের

বাংলাহান্ট ডেস্ক: ওয়েব সিরিজ (web series) ‘তাণ্ডব’কে (tandav) ঘিরে সৃষ্টি হওয়া বিতর্কের আঁচ থেকে রেহাই পেলেন না অভিনেতা সইফ আলি খানও (saif ali khan)। সোশ‍্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক ও অ্যামাজন বয়কটের ডাক ওঠায় বাধ‍্য হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর। কিন্তু তাতেও হল না শেষরক্ষা।

উত্তর প্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের (yogi adityanath) মুখপাত্রের তরফে সোশ‍্যাল মিডিয়ায় হুমকি দেওয়া হল সইফ, আলি আব্বাস, হিমাংশু মেহরা ও গৌরব সোলাঙ্কিকে। হিন্দুদের ভাবাবেগে আঘাত হানার জন‍্য টুইট করে ‘ফল ভোগার’ জন‍্য তৈরি থাকতে বলা হয় এঁদের।

IMG 20210118 130217
যোগীর মুখপাত্র শলভ মণি ত্রিপাঠি টুইট করে লেখেন, ‘উত্তর প্রদেশ পুলিস মুম্বই রওনা হয়ে গিয়েছে। FIR এ কঠোর শাস্তির ধারা বলবৎ হয়েছে। তৈরি থাকুন, ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার ফল তো ভোগ করতেই হবে।’ টুইটে আলি আব্বাস জাফর, হিমাংশু মেহরা ও গৌরব সোলাঙ্কি ও সইফ আলি খানকে ট‍্যাগ করেছেন তিনি। মহারাষ্ট্র মুখ‍্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ট‍্যাগ করেও সতর্ক করা হয়েছে কোনো বাধা সৃষ্টি না করতে।

সম্প্রতি অ্যামাজন (amazon
) প্রাইমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বিজেপি বিধায়ক রাম কদম। এরপরেই সোশ‍্যাল মিডিয়ায় অ্যামাজন বয়কটের ডাক ওঠে। যাবতীয় বিক্ষোভ প্রত‍্যক্ষ করেই নিঃশর্ত ক্ষমা চান আলি আব্বাস জাফর।

টুইটে ক্ষমা প্রার্থনা করে তিনি লেখেন, এই ওয়েব সিরিজের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনেছেন নেটজনতার একাংশ। তবে এই ওয়েব সিরিজ একেবারেই কল্পনার উপর ভিত্তি করে তৈরি। শিল্পীদের কারোরই জীবিত বা মৃত কোনো ব‍্যক্তি, ধর্ম, সম্প্রদায় বা রাজনৈতিক দলের ভাবাবেগে আঘাত হানার কোনো উদ্দেশ‍্য ছিল না।

প্রসঙ্গত, সমগ্র দেশের হিন্দুদের উদ্দেশে বিজেপি বিধায়ক অনুরোধ করেন অ্যামাজনের সাবস্ক্রিপশন না নেওয়ার জন‍্য। সেই সঙ্গে অ্যামাজন প্রাইম অ্যাপটিও ডিলিট করে দেন তিনি। লখনউ তেও ওয়েব সিরিজটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে খবর মিলেছে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর