হুড়মুড়িয়ে নামছে তাপমাত্রার পারদ, মাঘেও অব্যাহত শীতের আমেজঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ এই মরশুমে আবহাওয়ার (weather) বেশ খামখেয়ালিপনা লক্ষ্য করা গেল। কখনও একলাফে তাপমাত্রা খানিকটা বেড়ে যাচ্ছে, আবারও কদিন পরেই একধাক্কায় বেশ খানিকটা কমে যাচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহ অবধি চলবে এই তাপমাত্রার পতন।

ঘন কুয়াশার দাপট দেখা যাচ্ছে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে কুয়াশার দাপট না দেখা গেলেও উত্তুরে হাওয়ার দাপট বেশ ভালোই অনুভব করা যাচ্ছে। বুধবার অবধি চলবে এই ঠাণ্ডার আমেজ, বলে জানাচ্ছে আবহাওয়াবিদরা। রবিবারে একধাক্কায় বেশ খানিকটা তাপমাত্রা হ্রাসের পর, সোমবার বেশ ঠাণ্ডার আমেজ পাওয়া যাচ্ছে।

cold weather bonfire

আজকের আবহাওয়া
আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আজ রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

হাওয়া অফিস সতর্কবার্তা দিয়েছে, এখনই বঙ্গবাসীর লেপ -কম্বল তুলে রাখার কোন প্রয়োজন নেই। শেষবেলায় অর্থাৎ ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহ নাগাদ চলতে পারে এই শীতের আমেজ। কখনও নামবে, কখনও উঠবে- এইভাবেই আরও বেশকিছু দিন চলবে তাপমাত্রার পারদ।

cold wave1 1576551052

পৌষের মাঝে শীত একেবারে উবে গেলেও মাঘের শুরু থেকে আবারও নিজের জায়গা শক্ত করে ধরেছে ঠাণ্ডা। কোন কিছুর বিনিময়েই যেন বঙ্গ ছাড়তে নারাজ শীত। ক্রমাগত তাপমাত্রার পারদ নেমেই যাচ্ছে। শীত প্রেমীদের মনে প্রথম দিকে দুঃখ হলেও, আবারও তাপমাত্রার নিম্নগামী দেখে হাসি ফুটেছে তাদের মুখে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর