একেই বলে ‘গ্র‍্যান্ড কামব‍্যাক’, নাসা-বুর্জ খলিফায় হবে শাহরুখের ‘পাঠান’ ছবির শুটিং

বাংলাহান্ট ডেস্ক: বলিউড (bollywood) সহ গোটা বিশ্বে তিনি পরিচিত কিং খান নামে। অভিনয় থেকে লম্বা বিরতির প‍র ফের স্বমহিমায় বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান (shahrukh khan)। ‘পাঠান’ ছবিই হতে চলেছে বলিউড বাদশার ‘কামব‍্যাক’ ছবি, একথা সকলেই জেনে গিয়েছেন। লম্বা চুলের হেয়ারস্টাইলে ইতিমধ‍্যেই অনুরাগীদের উত্তেজনা বাড়িয়েছেন শাহরুখ।

কিন্তু এখানেই চমকের শেষ নয়। রয়েছে আরো বড় খবর। নাসা (NASA), বুর্জ খলিফা (burj khalifa), ডিসকভারি চ‍্যানেলের হেডকোয়ার্টার ও মাদাম তুসো, বিশ্বের এই চার আইকনিক জায়গায় হতে চলেছে ‘পাঠান’ এর শুটিং যা কোনো বলিউড সিনেমায় এই প্রথম। এর আগে হলিউডে ‘মিশন ইম্পসিবল: ঘোস্ট প্রোটোকল’ ও ‘ফিউরিয়াস সেভেন’ ছবিদুটির শুটিং হয়েছিল এই জায়গাগুলিতে।

shahrukhkhan 1585850534
তবে শাহরুখের ছবিতে এমন একটি বিশেষ জিনিস ঘটতে চলেছে যা বলিউড তো বটেই হলিউডেও আগে ঘটেনি। জানা যাচ্ছে, বুর্জ খলিফার ভেতরে হবে পাঠানের অ্যাকশন দৃশ‍্যের শুটিং। এর আগে অবশ‍্য নাসা তে ‘স্বদেশ’, মাদাম তুসো মিউজিয়ামে ‘ফ‍্যান’ ও ডিসকভারি চ‍্যানেলের হেডকোয়ার্টারে ‘জব তক হ‍্যায় জান’ এর শুটিং করেন শাহরুখ।

সম্প্রতি পাঠান ছবির শুটিংয়ের একটি ভিডিও ভাইরাল হয় সোশ‍্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গিয়েছে, একটি জিপ গাড়ির ছাদে দাঁড়িয়ে রয়েছেন শাহরুখ‌। স্পষ্ট বোঝা যাচ্ছে তাঁর কাঁধ ছাপানো লম্বা চুল। বেশ বোঝা যাচ্ছে কোনো অ্যাকশন দৃশ‍্যের শুটিং চলছে। এছাড়াও অ্যাকশন দৃশ‍্যের কয়েকটি ছবিও সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শোনা গিয়েছে, এই ছবির জন‍্য আন্তর্জাতিক মানের স্টান্ট টিমও আনানো হয়েছে।

প্রসঙ্গত, পাঠান ছবি দিয়েই ফের বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। নায়িকার চরিত্রে রয়েছেন দীপিকা পাডুকোন। জানা গিয়েছে, যশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্তি উপলক্ষে যে ছবিগুলি দেখানো হবে তার মধ‍্যে এই ছবিটিও রয়েছে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর