প্রধানমন্ত্রী মোদীর ভূয়সী প্রশংসা করলেন কেভিন পিটারসন, জানুন কোন বিষয়ে এত খুশি তিনি

বাংলা হান্ট ডেস্কঃ দক্ষিণ আফ্রিকাকে করোনার ভ্যাকসিন পাঠানোর পর ভারতের পদক্ষেপকে ‘উদার আর দয়ালু” বলে সম্বোধন করে প্রাক্তন ব্রিটিশ অধিনায়ন কেভিন পিটারসন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। প্রসঙ্গত, ভারতে তৈরি স্বদেশী ভ্যাকসিন আলজিরিয়া আর দক্ষিণ আফ্রিকা পৌঁছে গিয়েছে। এই দুই দেশ ছাড়া ভারত এখনো পর্যন্ত ভুটান, নেপাল, মালদ্বীপ, বাংলাদেশ, ব্রাজিল সমেত আরও কয়েকটি দেশে স্বদেশী টিকা পৌঁছে দিয়েছে। দক্ষিণ আফ্রিকায় কোভিডের টিকা পৌঁছে দেওয়ার জন্য কেভিন পিটারসন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার বলেন, ভারত গোটা বিশ্বকে পরিবার হিসেবে দেখে আর মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে নিজেদের ভূমিকা পালন করতে চায়। এর আগে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন দক্ষিণ আফ্রিকায় করোনার ভ্যাকসিন পৌঁছানর পর ট্যুইট করেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেভিন পিটারসনের ট্যুইটটিকে রিট্যুইট করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেভিন পিটারসনের ট্যুইট রিট্যুইট করে লেখেন, ‘ভারতের জন্য আপনার ভালোবাসা দেখে ভালো লাগল। আমরা গোটা বিশ্বকে আমাদের পরিবার বলে মানি। আর আমরা করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চাই।”

KP Tweet

কেভিন পিটারসন ট্যুইট করে লিখেছিলেন, ‘ভারতের উদারতা আর দয়ালুতা প্রতিদিন বেড়েই চলেছে। এই দেশকে আমি খুব ভালোবাসি।” জানিয়ে রাখি, পিটারসন দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেছিলেন, এরপর তিনি ইংল্যান্ডে গিয়ে বসবাস শুরু করেন। পিটারসন ইংল্যান্ডের হয়ে ১০৪ টি টেস্ট ম্যাচে ৪৭.২৮ শতাংশ গড়ে ৮১৮১ রান করেছেন। আর ১৩৬ টি এক দিবসিয় ম্যাচে ৪০.৩৭ এর গড়ে ৪৪৪০ রান করেছেন। এছাড়াও ৩৭ টি T-20 ম্যাচে ৩৭.৯৩ এর গড়ে ১১৭৬ রান করেছেন।

এর আগে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর সেই বিমানের ছবি পোস্ট করেছিলেন, যেই বিমান স্বদেশী কোভিড ভ্যাকসিন নিয়ে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। জানিয়ে দিই, ভারতে করোনা ভাইরাসের দুটি টিকা তৈরি হয়েছে। গোটা বিশ্বে এই টিকা পৌঁছে দেওয়া হচ্ছে। ভারত নিজের দেশ বাদেও গোটা বিশ্বে মহা টিকাকরণ অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছে।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর