লাগাতার কমছে সোনার দাম, বিয়ের মরশুমে মুখে হাসি মেলাচ্ছে না মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ ফেব্রুয়ারী মাসের শুরু থেকেই কমতে শুরু করেছে সোনার দাম (gold price)। বাজেট পেশ করার পর থেকে সেই যে সোনার দাম নিম্নমুখী হয়েছে দেশে, তারপর থেকে আর ওঠার নামই নিচ্ছে না। লাগাতার পড়ে চলেছে সোনার দামের গ্রাফ। বিয়ের মরশুমে মাথায় হাত পড়েছে স্বর্ণ ব্যবসায়ীদের। উল্টে বেশ কিছুটা সস্তায় সোনার গহনা কিনে, বেজায় খুশি ক্রেতারা।

gold jewellery gold prices gold purchases akshay tritiya wgc world gold council

সপ্তাহের শেষে এসে শুক্রবারেও বেশ খানকটা কম সোনার দাম। বিকেল ৫ টা পর্যন্ত সোনার দামের ভারী পতন লক্ষ্য করা গেল।

সোনার দাম
কলকাতায় আজকের দিনে গহনা সোনার দাম (today’s gold price) অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম ৪৭ হাজারের ঘরেই দাঁড়িয়ে আছে। ১০ গ্রামের দাম কমে দাঁড়িয়েছে- ৪৭০৪০ টাকা এবং ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৭০৪ টাকা।

দিল্লীতে এই গহনা সোনার আজকের দিনে ১০ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৫৯০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৯০ টাকা। যা কলকাতার থেকে বেশ অনেকটাই কম রয়েছে।

dhanteras

উল্টোদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম কলকাতায় দাঁড়িয়েছে ৪৯৭৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৯৭৪ টাকা।

দিল্লীতে রয়েছে ১০ গ্রামের দাম ৫০০১০ টাকা এবং ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৫০০১ টাকা।

সোনার দামের রেট চার্ট দেখলে দেখা যায় কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায় আজকের দিনে দাম রয়েছে সবথেকে কম। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৩৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৭৫ টাকা।

file 20190611 32321 k3juqs 1

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি আজকে কমেছে রূপোর দামও (today’s silver price)। ১ গ্রামের দাম ৬৭.৩০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৭৩ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর