তৃণমূল একের পর এক ফাউল করছে, এবার ওদের রামকার্ড দেখাবে বাংলাঃ নরেন্দ্র মোদী

বাংলাহান্ট ডেস্কঃ রবিবার হলদিয়ায় একগুচ্ছ কর্মসূচি নিয়ে বাংলায় এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। এবারে ‘জয় শ্রী রাম’ বিতর্কের আবহে শ্লোগান না দিলেও, অন্যভাবে রামের উপমা টানলেন মোদী জি। তাঁর কথায়, ‘তৃণমূলকে এবার ”রামকার্ড” দেখাবে বাংলা’।

হলদিয়ায় একাধিক প্রকল্পের সূচনায় পশ্চিমবঙ্গে এসেই বাংলা ভাষায় কিছুক্ষণ বক্তৃতা দিয়ে বঙ্গবাসীর মন জয় করে নেন প্রধানমন্ত্রী মোদী। পাশাপাশি মঞ্চে দাঁড়িয়ে তীব্র ভাষায় আক্রমণ করেন বাংলার তৃণমূল সরকারকেও। কটাক্ষ করেন বাংলার সরকারের কর্মকাণ্ডেরও।

modi two 1200

গত ২৩ শে জানুয়ারি নেতাজির ১২৫ তম জন্ম বার্ষিকীকে কলকাতায় এসেছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেদিনের ভিক্টোরিয়ায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। বাংলার মুখ্যমন্ত্রী যখন সেদিনের সভায় বক্তৃতা রাখার জন্য মঞ্চের দিকে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক সেই সময় দর্কাসন থেকে ভেসে আসে ‘জয় শ্রী রাম’ ধ্বনি।

‘সরকারি অনুষ্ঠানে কেন রাজনৈতিক স্লোগান দেওয়া হবে?’ -এই ঘটনার প্রতিবাদ করে সেদিনের সভা মঞ্চে কোন বক্তৃতা রাখেননি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই নিয়ে নানারকম প্রতিবাদী বিক্ষোভ হতে দেখা গিয়েছিল। এই ঘটনা প্রসঙ্গে নানা মুনি নানা মতও দিয়েছিলেন।

সেই ঘটনার রেশ ধরেই এদিনের হলদিয়ার সভায় ‘জয় শ্রী রাম’ শ্লোগান না দিলেও অন্যভাবে রামের উপমা টানলেন মোদী জি। জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ‘বাংলা তো ফুটবল ভালোবাসে। তাই ফুটবলের ভাষাতেই বলছি- তৃণমূল একের পর এক ফাউল করে ফেলেছে। হিংসা,দুর্নীতি, বাংলার মানুষের টাকা তছরুপের ফাউল, অপশাসন, বিরোধীদের উপরে হামলা। বাংলার মানুষ কিন্তু সবই দেখেছেন। এবার দ্রুতই তৃণমূলকে রামকার্ড (ramcard) দেখাবে বাংলা’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর