‘তোমার দলই তো স্বচ্ছ না” মহুয়া মৈত্রকে তুলোধোনা তসলিমা নাসরিনের

বাংলা হান্ট ডেস্কঃ সংসদে রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের ভাষণের উপর বক্তৃতা দিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। যদিও এটাই প্রথম না, এর আগেও তিনি অনেকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন। আর সেই নিয়ে তিনি পরোয়াও করেন না। সেদিন তিনি লোকসভায় বক্তৃতা দেওয়ার সময় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এবং রাম মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। আর সেই নিয়ে চারিদিকে সমালোচনার ঝড়ও বয়ে গিয়েছে।

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সোমবার লোকসভায় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে অভদ্র মন্তব্য করেছিলেন। লোকসভায় রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাব নিয়ে চর্চার সময় মহুয়া মৈত্র রাম মন্দিরের রায় দেওয়া নিয়ে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে অভদ্র মন্তব্য করেছিলেন। মহুয়ার করা সেই মন্তব্যের বিরোধিতা করেছিলেন বিজেওয়ার সদস্য আর সরকার। কিন্তু এরপরেও মহুয়া মৈত্র সেই বিতর্কিত মন্তব্য পুনরায় করেছিলেন। মহুয়া মৈত্র বলেছিলেন যে, চাপে পড়ে রঞ্জন গগৈ রাম মন্দিরের পক্ষে রায় দিয়েছিলেন।

তৃণমূল সাংসদ কেন্দ্র সরকারের বিরুদ্ধে নির্লজ্জতাকে সাহস হিসেবে দেখানোর অভিযোগ করেছিলেন। মহুয়া সোমবার বলেন, বিচার ব্যবস্থা এখন আর পবিত্র নেই। কেন্দ্র সরকারের চাপে আদালত রায় দেয়। তৃণমূল কংগ্রেসের সাংসদ সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন যে, কিছু মানুষ ক্ষমতাকে কট্টরতা, অসত্য আর সাহস বলেন উনি বলেন, এই সরকার অপপ্রচার আর ভুয়ো খবর ছড়ানোর কুটির শিল্প খুলে বসেছে।

মহুয়া মৈত্রর এই মন্তব্যের পর কেন্দ্র সরকার কড়া মনোভাব আপন করতে পারে। সরকার রাম মন্দির আর CJI কে নিয়ে অত্যন্ত সিরিয়াস। আর সেই কারণে মহুয়া মৈত্রর বিরুদ্ধে খুব শীঘ্রই কড়া পদক্ষেপ নিতে পারে সরকার।

এবার বিখ্যাত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন নাম না করে মহুয়া মৈত্রকে একহাতে নিয়ে একটি বিস্ফোরক ট্যুইট করেন। ট্যুইটে তসলিমা নিজেই প্রশ্ন করেন আবার নিজেই উত্তর দেন। প্রথমে তিনি মহুয়া মৈত্রকে সাহসী আর বুদ্ধিমতী বলেন। এরপর তসলিমা এও বলেন যে, মহুয়া সংসদে সত্য কথা বলেন।

এরপর তসলিমা প্রশ্ন করেন, ‘সত্যি টা কি নিয়ে বলেন তিনি?” তসলিমা উত্তর দিয়ে বলেন, ‘বিরোধী দল গুলো নিয়ে”। এরপর তসলিমা নিজেই প্রশ্ন করেন যে, ‘তাঁর দলকি স্বচ্ছ আর সবদিক থেকে পারফেক্ট।” তসলিমা নিজেই উত্তর দিয়ে বলেন,’না”। এরপর তসলিমা প্রশ্ন করে বলেন, ‘তিনি কি তার দলের অন্যায় কাজের সমালোচনা করছেন?” তসলিমা নিজেই উত্তর দিয়ে বলেন, ‘না”। এরপর তসলিমা লেখেন, ‘তাহলে সে ব্রিলিয়ান্টও না আর সাহসীও না।”

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর