নির্বাচনের আগে সুখবর! মধ্যে রাত থেকে ৫ টাকা প্রতি লিটার সস্তা হচ্ছে পেট্রোল-ডিজেল

বাংলা হান্ট ডেস্কঃ বিধানসভা নির্বাচনের আগে বড় স্বস্তির খবর অসমবাসীদের জন্য। রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা পেট্রোল আর ডিজেলের দামে ৫ টাকা প্রতি লিটার সস্তা করার ঘোষণা করেছেন। বলে রাখি, পশ্চিমবঙ্গ আর অসমে একসঙ্গেই বিধানসভার নির্বাচন হতে চলেছে।

অসম সরকার শুক্রবার জানায়, পেট্রোল আর ডিজেলের দামে ৫ টাকার ছাড় দেওয়া হচ্ছে। আর মদের দামও ২৫ শতাংশ কমানো হচ্ছে। নতুন রেট আজ রাত থেকে লাগু হবে। রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা আজ বিধানসভায় ৬০,৭৮৪.০৩ কোটি টাকার ভোট-অন-অ্যাকাউন্ট প্রস্তুত করেন আর পেট্রোল ডিজেলের থেকে অতিরিক্ত ট্যাক্স তুলে নেন। এই কারণে অসমে ডিজেল আর পেট্রোল ৫ টাকা প্রতি লিটার সস্তা হতে চলেছে।

বিধানসভায় হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ‘করোনার কারণে আমরা পেট্রোল, ডিজেল আর মদে অতিরিক্ত কর বসিয়েছিলাম। এখন রাজ্যে রোগীর সংখ্যা কম তাই সেই অতিরিক্ত চার্জ তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি আমার ক্যাবিনেট সহযোগীদের ধন্যবাদ জানাই আমার প্রস্তাবে সহমত হওয়ার জন্য।” শর্মা আরও বলেন, ‘অতিরিক্ত চার্জ তুলে নেওয়া হয়েছে এই কারণে মধ্য রাত থেকে পেট্রোল আর ডিজেল প্রতি লিটার ৫ টাকা সস্তা হচ্ছে।”

Himanta Biswa Sarma 1

বলে রাখি, দেশে লাগাতার বিগত পাঁচ দিন ধরে পেট্রোল আর ডিজেলের দাম বেড়েই চলেছে। দিল্লীতে এখন পেট্রোল ৮৮.৪৪ পয়সা আর ডিজেল ৭৮.৭৪ পয়সা হয়েছে। তেলের বর্ধিত দামের ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। আর এমত অবস্তায় হিমন্ত বিশ্ব শর্মার ঘোষণা অসমের মানুষ কিছুটা হলেও স্বস্তি পাবে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর