কেমন থাকবে সরস্বতী পুজোতে বাংলার আকাশ, রিপোর্ট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ দিনের শুরুতে কুয়াশা ঘেরা সকাল শুরু হলেও, বেলা গড়াতেই দেখা যাচ্ছে রোদের তেজ। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, সরস্বতী পুজোয় হালকা শীতের আমেজ টের পাওয়া যেতে পারে। তবে শীত বিদায়ের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বঙ্গে।

শীতের আমেজ শেষে সোমবার সকালের দিকে এবং বিকালের দিকেও সামান্য কুয়াশার দাপট দেখা যেতে পারে উত্তরের এবং দক্ষিণের বেশ কয়েকটি এলাকায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই কুয়াশার দাপট মিলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বাড়বে তাপমাত্রা। চড়বে পারদ।

0abba7ae3649d802826126b349f956da

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানা গিয়েছে।

তিলোত্তমা থেকে প্রায় বিদায় নেওয়ার পথে শীত। সকালের দিকে হালকা গরম পোশাক পড়লেও, বেলা গড়ালেই তা আর গায়ে রাখা যাচ্ছে না। তেমনই রাতের দিকে এখন হালকা গরম কম্বলেই কাজ হয়ে যাচ্ছে। ধীরে ধীরে ঠাণ্ডার এই উধাও হয়ে যাওয়ার ব্যাপারটা বেশ ভালো ভাবেই অনুভব করা যাচ্ছে। শীত বিদায়ের পর এবার আবহাওয়ার শীরোনামে জায়গা করে নেবে ঋতুরাজ বসন্ত।

weather 2 20180918120232

জম্মু ও কাশ্মীর এবং তার নিকটবর্তী অংশে পশ্চিমী ঝঞ্ঝার আগমনের কারণে আবহাওয়ার কিছুটা পরিবর্তন লক্ষ্য করা গেছে। আবহাওয়াবিদদের ধারণা সেই কারণেই ফেব্রুয়ারী মাসে ব্যাপকহারে তাপমাত্রার বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে কয়েকদিন মেঘলা আবহাওয়াও বিরাজ করবে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর