কংগ্রেসের র‍্যালিতে কোমর দুলিয়ে ল্যায়লা ডান্স! ভিডিও ভাইরাল হতেই উঠল সমালোচনার ঝড়

বাংলাহান্ট ডেস্কঃ প্রায় ৩ মাস ধরে চলা কৃষক আন্দোলনের মধ্যে থেকে নানা সময়ে নানান ধরণের ভিডিও ভাইরাল (video viral) হয়েছে স্যোশাল মিডিয়ায়। দিল্লীর সীমান্তে কখনও কৃষকদের উপর পুলিশের লাঠিচার্জ, কাদুনে গ্যাস প্রয়োগ, জলকামানের প্রয়োগের ভিডিও ভাইরাল হতে দেখা গেছে। এর পাশাপাশি আবার কখনপ প্রতিবাদরত কৃষকদের হুক্কায় টান দেওয়া, তাদের সুষ্ঠভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন রাজসিক আয়োজনের ভাইরাল ভিডিও দেখা গিয়েছে স্যোশাল মিডিয়ায়।

কেন্দ্র সরকারের প্রস্তাবিত ৩ টি কৃষি বিল প্রত্যাহারের দাবিতে কৃষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাতে তাদের পাশে রয়েছে নানা রাজনৈতিক দল। তার মধ্যে কংগ্রেস খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন। কেন্দ্র সরকারের বিরুদ্ধে গিয়ে তাদের সর্বদা কৃষকদের পাশে থাকতে দেখা গিয়েছে। বিভিন্ন সময়ে তারা কৃষকদের পাশে থেকে তাদের সমর্থন জানিয়েছে।

indian fermer 252221 1

এই অবস্থায় ঝাড়খণ্ডে সেরাইকেলার কুকাদু সাপ্তাহিক হাটে কংগ্রেসের পক্ষ থেকে ‘জন আক্রোশ র‍্যালি’র আয়োজন করা হয়েছিল। সেখানকার এক কর্মকান্ডের ভিডিও সম্প্রতি দিনে ব্যাপকহারে ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়।

দেখে নিন সেই ভিডিও-

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, প্রতিবাদরত এই সমাবেশে একজন নর্তকী নাচ করছেন। তাকে রীতিমত অর্থের বিনিময়ে ভাড়া করে আনা হয়েছে এবং তিনি স্টেজে উঠে ‘লায়লা ম্যায় লায়লা’ গানে কোমর দুলিয়ে নাচ করছেন। শুধু তাই নয়, সেই অনুষ্ঠানে ঝাড়খণ্ড সরকারের মন্ত্রী আলমগীর আলমকেও দেখা গিয়েছে। স্যোশাল মিডিয়ায় এই অনুষ্ঠানের ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। সেইসঙ্গে কংগ্রেস দল সমালোচিতও হয় স্যোশাল মিডিয়ায়।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর