ফাগুনের বাতাসে আগুনের উষ্ণতা, চলতি সপ্তাহেই দাপট দেখাবে গরমঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ ক্যালেন্ডার হোক বা আবহাওয়ার (weather) শিরোনাম, শীতের আর কোন পাত্তা নেই বঙ্গে। এবার বলতে গেলে পাত্তারি গুটিয়ে বাড়ি ফেরার পথে যাত্রা করেছে শীত। তবে ভোরের দিকে আর রাতের দিকে সামান্য ঠাণ্ডা আমেজ থাকলেও, দোলের আগে গরমের দাপট শুরু হয়ে যাবে, বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহ থেকেই গরম নিজের রূপের প্রকাশ করতে শুরু করে দেবে। শীতের অস্তিত্ব সম্পূর্ণ রূপে ঘুচে যাবে এবার বঙ্গ থেকে। রবিবারের মধ্যেই তাপমাত্রার পারদ চড়ে ৩৫ ডিগ্রি সেলসিয়াস হয়ে যেতে পারে। বসন্তের মাঝেই চড়বে তাপমাত্রার পারদ।

heat wave 759 1529903579

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে প্রচুর রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার বাংলার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বেশ কিছুটা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ভালোভাবেই এবার গরমের প্রকাশ ঘটতে শুরু করে দিয়েছে। চলতি সপ্তাহেই পারদ চড়বে ৩৫ ডিগ্রির ঘরে।

sunshine cropped 694 300

বসন্তের আগমন ঘটেও শীতের আমেজ অব্যাহত। কোকিলের ডাক পরিষ্কার ভাবে না শোনা গেলেও, ঠাণ্ডার উপস্থিতই ভালোই টের পাওয়া যাচ্ছে। তবে বঙ্গে এই মুহূর্তে আর শীতের আগমনের কোন সম্ভাবনা নেই। এবার শীতের যাবার পালা। ব্যাডিংপত্র গুছিতে বাড়ির দিকে এগোলেও, উত্তরবঙ্গের বেশকিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গে বিশেষত কলকাতায় সেরকম কোন সম্ভাবনা নেই।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর