কানাডায় চরম প্রশংসিত প্রধানমন্ত্রী মোদী, টরেন্টোয় ওনার সম্মানে লাগানো হল বড়বড় পোস্টার

বাংলা হান্ট ডেস্কঃ কানাডায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যাপক প্রশংসা হচ্ছে। গ্রেটার টরেন্টো শহরের রাস্তায় প্রধানমন্ত্রীর প্রশংসায় বড়বড় পোস্টারও লাগানো হয়েছে, ওই পোস্টার গুলোর মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানানো হয়েছে। প্রসঙ্গত, ভারত কানাডাকে করোনার ভ্যাকসিন দিয়েছিল, আর এই কারণে কানাডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে পোস্টার লাগানো হয়েছে।

করোনার মহামারীর মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোটা বিশ্বের অনেক দেশেই ভ্যাকসিন দেওয়ার কাজ করেছেন, আর এই কারণে প্রতিটি দেশই ওনাকে ধন্যবাদ জানিয়েছে। ভারত সম্প্রতি কানাডা ছাড়া নেপাল, বাংলাদেশ সমেত অনেক দেশেই ভারতে তৈরি ভ্যাকসিন পৌঁছে দিয়েছে আর করোনার বিরুদ্ধে লড়াইয়ে তাঁদের পাশে দাঁড়িয়েছে।

বলে দিই, সম্প্রতি কানাডার মন্ত্রী অনিতা আনন্দ বলেছিলেন, ভারতের সেরাম ইনস্টিটিউটে নির্মিত কোভিশিল্ড ভ্যাকসিনের পাঁচ লক্ষ ডোজের প্রথম খেপ কানাডায় পৌঁছেছে। এর পাশাপাশি উনি বলেন, আমরা আগামী দিনে দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার জন্য প্রস্তুত। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ভ্যাকসিন দেওয়ার জন্য আবেদন করেছিলেন। এরপর প্রধানমন্ত্রী বলেছিলেন, কানাডা কোভিড ভ্যাকসিনের যতগুলো ডোজ চেয়েছে, সেগুলো সাপ্লাই করার জন্য ভারত যথাসম্ভব প্রয়াস করবে।

এছাড়াও ভারতের থেকে ২০ লক্ষ করোনার ভ্যাকসিনের ডোজ পাওয়ার পর ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বোলসোনারো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছে। তিনি ভগবান হনুমানের সঞ্জীবনী বুটি নিয়ে যাওয়ার ছবি টুইট করেছিলেন আর প্রধানমন্ত্রী মোদী ছাড়া গোটা ভারতকেও ধন্যবাদ জানিয়েছিলেন। তিনি হিন্দিতে ধন্যবাদ লিখে ভারতের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছিলেন।

Avatar
Baisakhi Dutta

সম্পর্কিত খবর