শিশুদের নিয়ে অনুচিত দৃশ‍্য, ‘বম্বে বেগমস’ ওয়েব সিরিজে অভিনয় করেই বিতর্কে পূজা ভাট

বাংলাহান্ট ডেস্ক: দীর্ঘদিন পর পর্দায় ফিরলেন মহেশ ভাট কন‍্যা পূজা ভাট (pooja bhatt)। এই প্রথম ডিজিটাল দুনিয়ায় পা রাখলেন তিনি। নেটফ্লিক্সের ‘বম্বে বেগমস’ (bombay begums) ওয়েব সিরিজে (web series) মূল চরিত্রে রয়েছেন তিনি। কিন্তু ডিজিটার দুনিয়ায় পা রেখেই বিতর্কে জড়িয়েছেন পূজা। ওয়েব সিরিজটির স্ট্রিমিং বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের তরফে।

ওয়েব সিরিজে শিশুদের অনুপযুক্ত দৃশ‍্যে ব‍্যবহার করার অভিযোগ উঠেছে নির্মাতাদের বিরুদ্ধে। শিশু ও তরুণ মনে এর গভীর নেতিবাচক প্রভাব পড়তে পারে। এই মর্মে ওয়েব সিরিজটির স্ট্রিমিং বন্ধ করার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছে সংশ্লিষ্ট OTT প্ল‍্যাটফর্মকে।

bombay begums will get a netflix release on international womens day
নেটফ্লিক্সকে দেওয়া নির্দেশে জাতীয় শিশু অধিকার সংরক্ষণ কমিশন সাফ জানিয়েছে, আগামী ২৪ ঘন্টার মধ‍্যে সিরিজটির স্ট্রিমিং বন্ধ না হলে আইনি ব‍্যবস্থা নেওয়া হবে। শিশুদের নিয়ে এই ধরনের দৃশ‍্য অপ্রাপ্তবয়স্কদের মধ‍্যে যৌনতা ও মাদকাসক্তির কারণ হতে পারে। উপরন্তু শিশুজের উপর শোষন ও অত‍্যাচারও বাড়তে পারে এই দৃশ‍্যগুলির প্রভাবে।

কমিশন জানিয়েছে, নেটফ্লিক্সে শিশুদের জন‍্য বা শিশুদের প্রতি কোনো বিষয়বস্তু স্ট্রিমিংয়ের আগে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। আরো বলা হয়েছে কমিশনের নির্দেশ অনুযায়ী স্ট্রিমিং বন্ধ না হলে ২০০৫ সালের সিপিসিআর এর ১৪ নম্বর ধারা অনুযায়ী ব‍্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এই প্রথম বার ওয়েব সিরিজে অভিনয় করছেন পূজা ভাট। এর আগে মহেশ ভাট পরিচালিত ‘সড়ক ২’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। তবে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল সেই ছবি। নেপোটিজমের তকমা দিয়ে ছবিটিকে চরম ফ্লপ করেছিলেন সিনেপ্রেমীরা।

এবার বম্বে বেগমস ওয়েব সিরিজে অভিনয় করছেন পূজা। সমাজের বিভিন্ন স্তরের নারীদের গল্প নিয়ে তৈরি এই সিরিজ। তাঁরা সকলেই মুম্বইতে স্বাধীন জীবনযাপন করতে চান। তাতে কি কি বাধা আসে সেই গল্প নিয়েই তৈরি এই সিরিজ। পূজা ছাড়াও এই ওয়েব সিরিজে অভিনয় করছেন প্লাবিতা বোরঠাকুর, সাহানা গোস্বামী, আম্রুতা সুভাষ, আধ‍্যা আনন্দ।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর