মৃত্যুও তাদের আলাদা করতে পারল না! স্বামীর মৃত্যুর ২ ঘণ্টার মধ্যেই প্রাণ হারালেন স্ত্রীও

বাংলাহান্ট ডেস্কঃ ‘ভালোবাসা অমর’ নাটক নোবেলে পড়লেও বাস্তবে এমনই এক ঘটনার সাক্ষী থাকলেন মধ্য প্রদেশের (madhya pradesh) নিমচ জেলার জাওয়াদ তহসিলের গোঠা গ্রামের বাসিন্দারা। ৮৫ বছর বয়সী শঙ্কর ধোবি মারা যাওয়ার দুঘন্টার মধ্যেই তাঁর স্ত্রীও প্রাণ হারালেন। এই ঘটনায় গোটা গ্রাম তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা নিবেদন করল।

এই প্রবীণ দম্পতির ছেলে বদ্রীলাল জানিয়েছেন, রবিবার তাঁর বাবার মৃত্যুর সংবাদ মায়ের কাছে পৌঁছে দিলে, প্রথমটায় কান্নায় ভেঙ্গে পড়েন তাঁর বৃদ্ধা মা। তখন আশেপাশের কয়েকজন মহিলা তাঁর মাকে সামলানোর জন্য তাঁর কাছেই থাকেন। স্বামীর মৃত্যুর খবর শুনে কাঁদতে কাঁদতে কিছুক্ষণ পর ঘুমিয়ে পড়েন বৃদ্ধা স্ত্রী।

   

bvbkvbkvbk

এদিকে পিতার মৃত্যুতে শোকস্তব্ধ ছেলে সৎকারের আয়োজন করছিলেন। তাঁর মা প্রথমটায় ঘুমিয়ে পড়েছেন বলে মনে হলেও, অনেক ডাকার পরও যখন তিনি আর ওঠেন না, তখন বোঝা যায় তিনি মারা গিয়েছেন। একদিনে পিতার মৃত্যু, অন্যদিকে আকস্মিকভাবে মায়ের মৃত্যুতে ভীষণভাবে ভেঙ্গে পড়েন বদ্রীলাল।

তিনি জানান, ‘এই এত বছর বয়স হয়ে গেলেও, আজ পযন্ত সমস্ত জায়গাতেই বাবা মা সবসময় একসঙ্গে যেতেন। বাবা মা কখনই একে অন্যকে ছেড়ে থাকতে পারতেন না। আজকে বাবার মৃত্যু সংবাদ পেয়ে ভীষণ ভেঙ্গে পড়েছিল মা। তবে এইভাবে চলে যাবে ভাবতে পারিনি’।

3 121

বৃদ্ধ দম্পতির এই বয়সেও একে অন্যের উপর এত প্রেম ভালোবাসা দেখে কিছুটা বাকরুদ্ধ হয়ে পড়ে গ্রামবাসী। চোখের জলে তাদের শ্রদ্ধা জানিয়ে অন্তিম সময়ে গোটা গ্রাম তাদের সঙ্গে শেষ যাত্রায় অংশ নিয়েছিল।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর