জোটে জট! ভাইজানের দল ISF-র বিরুদ্ধে এবার প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লক

বাংলাহান্ট ডেস্কঃ ভোটমুখী বাংলায় নতুন দল ঘোষণা করে আব্বাস সিদ্দিকীর ( Abbas Siddique  আইএসএফ অনেক আগে থেকেই চর্চায় রয়েছে। এবার সংযুক্ত মোর্চার শরিক দল গুলি আসন সমঝোতা করে একে একে প্রার্থীর নাম ঘোষণা করেছে। তার পরই বাম-কংগ্রেসের দলীয় নেতা-কর্মীদের ক্ষোভ প্রকাশ্যে আসতে থাকে। এমনকি আইএসএফ এর প্রার্থী দেওয়া নিয়েও একাধিক কেন্দ্রে সংযুক্ত মোর্চার মধ্যে ক্ষোভ বেরিয়ে এসেছে।

এবার সেই ক্ষোভ সোজা ফাটলে পরিণত হল। দেগঙ্গায় ( Deganga ) আইএসএফ এর প্রার্থী ( ISF Candidate ) ঘোষণা হওয়ার পরই সেখানে ফরওয়ার্ড ব্লকের ( Forward Block ) তরফেও প্রার্থী ঘোষণা দেওয়া হয়। যা থেকে সংযুক্ত মোর্চার দলের অন্দরেই কোন্দল ফের প্রকাশ্যে বেরিয়ে এল। ওই কেন্দ্রে আব্বাসের দল করিম আলীকে প্রার্থী ঘোষণা করেছে। কিন্তু তাকে মেনে না নিয়ে ফরওয়ার্ড ব্লকের তরফে মঙ্গলবার হাসানুজ্জামান চৌধুরীকে প্রার্থী ঘোষণা করা হয়।

Abbas-Siddiqui

ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় এনিয়ে বলেন, ‘ দেগঙ্গা আসন টি নিয়ে কথা হয়নি। ওই আসনে মুসলিম লীগকে হারিয়ে বামেরা ( CPIM ) জিতেছিল। সেখানে এবার আইএসএফ এর প্রার্থী দেওয়ার প্রশ্নই ওঠে না। তাই আমরা আমাদের আসনে প্রার্থী দিয়েছি।’

উল্লেখ্য, আইএসএফ কে নিয়ে শুরু থেকেই নানান সমস্যার মধ্যে ছিল কংগ্রেস ( Congress )। শোনা গিয়েছিল, শেষ পর্যন্ত সোনিয়া গান্ধীর হস্তক্ষেপে তার সমাধান হয়। এবার আইএসএফ এর বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করে ফরওয়ার্ড ব্লকও সেই সমস্যা উস্কে দিল। যার ফলে রাজনৈতিক মহলের মন্তব্য, প্রথম দফা ভোটের মুখেই ( West Bengal Assembly Election 2021 )  ঘোর অস্বস্তিতে পড়ল সংযুক্ত মোর্চা।


সম্পর্কিত খবর