প্রথম ম্যাচেই হয়ে গেল পাঁচটি ঐতিহাসিক রেকর্ড, যা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে কোনদিন ঘটেনি

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভারত এবং ইংল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (India vs England odi series)। মঙ্গলবার পুনেতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং ইংল্যান্ড। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত 50 ওভারে 5 উইকেটে বিনিময় 317 রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে 251 রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। 66 রানে ম্যাচ জিতেছে ভারত।

আর এই গুরুত্বপূর্ণ ম্যাচে হয়ে গেল পাঁচটি রেকর্ড। আসুন এক নজরে দেখে নেওয়া যাক সেই সমস্ত রেকর্ড গুলি:

   

1) ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথম বার হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া দুই ভাই একসাথে ভারতীয় দলের জার্সি গায়ে খেললেন।

1616490668 hardik krunal anandabazar

2) অভিষেক ম্যাচেই 26 ফলে দুর্দান্ত অর্ধশত রান করে বিশ্ব ক্রিকেটের প্রথম ব্যাটসম্যান হিসেবে অভিষেক ম্যাচে দ্রুততম অর্ধশত রানের মালিক হলেন ক্রুনাল পান্ডিয়া।

1616502582 krunal anandabazar

3) সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দুরন্ত অর্ধশত রান করে প্রাপ্তন ভারত ওপেনার হিসেবে বীরেন্দ্র শেওয়াগ কে ছুঁয়ে ফেললেন শিখর ধাওয়ান।

630500 shikhar dhawan virender sehwag 1

4) গতকাল ভারতীয় দলের জার্সি গায়ে অভিষেক ঘটেছে প্রসিদ্ধ কৃষ্ণার। আর অভিষেক ম্যাচেই চারটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছেন তিনি।

5) গতকাল ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে এক ইনিংসে ভারতের চার জন ব্যাটসম্যান অর্ধশত রান করলেন। গতকাল অর্ধশত রান করেছেন শিখর ধাওয়ান, বিরাট কোহলি, কে এল রাহুল এবং ক্রুনাল পান্ডিয়া।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর