নির্বাচন কমিশনের কড়া অ্যাকশন! পদ থেকে সরানো হল মমতার কাছের আমলাকে

বাংলা হান্ট ডেস্কঃ ফের কড়া পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। এবার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল মমতার ঘনিষ্ঠ আমলাকে। কমিশনের এই পদক্ষেপে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। উল্লেখ্য, রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ পুরকায়স্থকে নিজের পদ থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। এর আগে রাজ্যের ডিজি এবং এডিজি আইনশৃঙ্খলাকে অপসারিত করেছিল নির্বাচন কমিশন। আর এবার অপসারিত হলেন মমতার ঘনিষ্ঠ বলে পরিচিত রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ পুরকায়স্থ।

1200px Surajit Kar Purkayastha Kolkata 2014 01 28 7968

বলে রাখি, দিন কয়েক আগে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ পুরকায়স্থকে তলব করা হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। চিটফান্ড কাণ্ডে তথ্য জোগাড় করার জন্যই ওনাকে তলব করেছিল কেন্দ্রীয় এজেন্সি। আর এবার ওনাকে কমিশন নিজের পদ থেকে সরিয়ে দিল।

এর আগেও রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচন করাতে অনেক কড়া পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। সোমবার রাজ্যের সমস্ত পুরসভা থেকে রাজনৈতিক ব্যক্তিত্বদের পুর-প্রশাসক মণ্ডলীর পদ থেকে হটানোর নির্দেশ দিয়েছিল কমিশন। আর কমিশনের নির্দেশ মেনে কলকাতা পুরসভার পুর-প্রশাসক ফিরহাদ হাকিম সহ রাজ্যের সমস্ত পুর-প্রশাসক ইস্তফা দেন। ওনাদের বদলে রাজ্য সরকারের আমলাদের দায়িত্বে বসানো হয়।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর