বাংলায় ৫০ কিমি বেগে বইবে ঝড়ো হাওয়া! মৎসজীবীদের সতর্ক করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ তীব্র দাবদাহের মধ্যে বৃষ্টির খবর না দিলেও, ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (weather office)। সেইসঙ্গে সতর্কবার্তা দিল সমুদ্রের মৎস্যজীবীদের। সমুদ্রে যাত্রা করে থাকলে, ফিরে আসতে হবে আগামী ২৯ শে মার্চের মধ্যেই – এমনটা জানাল হাওয়া অফিস।

দোল পেরিয়ে আকাশে বৃষ্টির এখনও কোন দেখা নেই। অন্যান্য বছর দোলের আগে সামান্য বৃষ্টির দেখা মিললেও, এবছর সেই সুখ থেকে বঞ্চিত কলকাতাবাসী। দোল পেরিয়েও আকাশে মেঘের দেখা নেই। শুধু তাপমাত্রার বৃদ্ধির পূর্বাভাস। তবে আগামী কিছুক্ষণের মধ্যে উত্তর এবং দক্ষিণের বেশকিছু জেলায় সামান্য বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া দফতর।

pti6 13 2019 000054b 1586937988

বৃষ্টির পূর্বাভাস সেভাবে না থাকলেও, ঝোড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে। আগামী ৩০ শে মার্চ থেকে ১ লা এপ্রিলের মধ্যে পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্রে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আবহাওয়া অফিস থেকে সমুদ্রের মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে, এই দিনগুলোতে সমুদ্রে না যাওয়ার জন্য এবং যদি আগে থাকতেই কেউ সমুদ্রে গিয়ে থাকেন, তাহলে তাঁরা যেন ২৯ শে মার্চ বিকেলের মধ্যেই ফিরে আসেন।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আংশিক রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

heat1 31 1490932856

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা কম থাকলেও সর্বনিম্ন তাপমাত্রার কোন পরিবর্তন হবে না। বসন্তের রোদের তেজেই নাজেহাল হয়ে পড়া বঙ্গবাসীর জন্য মুষলধারায় বৃষ্টির খবর না দিতে পারলেও, সমুদ্র পাড়ে ঝোড়ো হাওয়া বওয়ার পূর্বাভাস দিলেন আবহাওয়াবিদরা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর