জলের মধ্যেই মাছেদের খিদে মেটাচ্ছে বন্ধু রাজহাঁস, ঠোঁটে করে খাবার নিয়ে যাওয়া দৃশ্য ভাইরাল

বাংলাহান্ট ডেস্কঃ সেই সোশ্যাল মিডিয়ার পর্দা! যেখানে চোখ রাখlলেই কতই না আজব-অদ্ভূত আর অজানা দৃশ্য চোখে পড়ে। যা দেখে নেট জনতারা কখনও মানবিকতার উজ্জ্বল নিদর্শন, কখনও চক্ষুচড়ক গাছ, তো হেসে লুটোপুটি খায়। তাই তো সময় পেলেই বা কাজের ফাঁকে কিছুক্ষণের জন্য তাঁরা ঘুরে যায় সোশ্যাল মিডিয়া থেকে। মুঠোবন্দী এই স্মার্টফোনই আজ মানুষের কাছে বিনোদনের অন্যতম উপকরণ হয়ে দাঁড়িয়েছে। যা দেয় তাঁদের ক্ষণিক সময়ের জন্য স্বস্তিও। নেটিজেনরাও তাই মুঠোবন্দী ফোনে খুঁজে বেড়ায় সেই সব স্বস্তিদায়ক দৃশ্য।

সম্প্রতি তেমনই এক দৃশ্য সামনে এসেছে যা দেখে মন ভরে যাচ্ছে নেটিজেনদের। আর ভরিয়ে দিচ্ছেন মধুর প্রতিক্রিয়ায়। ভাইরাল হওয়া এক ভিডিও (Viral Video) তে দেখা যাচ্ছে একটি রাজহাঁস জলের উপর ভেসে বেড়াচ্ছে। আপনার এবার মনে হতে পারে, এটাতে অদ্ভুতের কি ছোঁয়া আছে। তাহলে শুনুন পুরো দৃশ্যটির বর্ননা। জলের উপর ওই ভেসে বেড়ানো রাজহাঁসের নীচে দেখা যাচ্ছে হাজারেরও বেশি মাছকে। যা দেখে ক্ষণিক সময়ের জন্য আপনারও মনে হবে , মাছগুলোই হয়তো ভাসিয়ে নিয়ে যাচ্ছে রাজহাঁসকে।

Viral

তবে আদতে সেটি নয়। জলাশয়ের পাশে একটি কাঠের পাটাতনে রাখা আছে মাছের খাদ্য। আর সেই খাদ্য মুখে করে নিয়ে গিয়ে রাজঁহাস খাওয়াচ্ছে মাছেদের। এই অনন্য দৃশ্যটি কেউ একজন ক্যামেরাবন্দি করেছে। যা মুহূর্তের মধ্যে ভাইরাল (Viral) হয়ে যায় সামাজিক মাধ্যমে। হাঁসের ঠোঁটে করে এমন খাবার বয়ে নিয়ে যাওয়া আর খাবারের তাগিদে রাজহাঁসের সাথে ঘুরে বেড়ানো মাছেদের বন্ধুত্ব দেখে রীতিমত মধুর প্রতিক্রিয়ার ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা।

বাস্তবে মাছেদের প্রতি এতটা মানবিক এক হাঁস, তা সত্যিই বিরল দৃশ্য। তাই তো , ভিডিওটি দেখতে ইতিমধ্যেই ভিড় করেছে হাজার হাজার মানুষ। এখনও পর্যন্ত ওই ভিডিওটির দর্শক সংখ্যা বেড়ে চলেছে হুহু করে। আর সেই দর্শকরাই স্বীকার করছেন যে হাঁস এবং মাছের এমন আচরণ সত্যিই বিরল।

ভিডিও টি দেখুন –

সম্পর্কিত খবর