দুরন্ত সেঞ্চুরি করে বিরাট, হাশিম আমলা সহ একাধিক ক্রিকেটারকে টপকে গেলেন বাবর আজম

বাংলা হান্ট ডেস্কঃ শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজ। গতকাল ছিল এই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে তিন উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছে পাকিস্তান। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে পাকিস্তানের কাছে 274 রানের লক্ষমাত্রা ছুঁড়ে দেন দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের ব্যাটে ভর করে সাত উইকেট হারিয়েই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় পাকিস্তান।

এই ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করেন পাক অধিনায়ক বাবর আজম। 104 বলে 103 রানের ইনিংস খেলেন বাবর আজম। বাবরের এই ইনিংসটি সাজানো ছিল 17 টি চার দিয়ে। আর এই ইনিংস খেলার মধ্য দিয়ে বাবর টপকে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাশিম আমলাকে।

virat kohli babar azam

এটি ওয়ানডে ক্রিকেটে বাবরের তেরো তম সেঞ্চুরি। আর এই সেঞ্চুরি করার মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুততম 13 টি সেঞ্চুরির মালিক হলেন বাবর আজম। এর আগে এই রেকর্ডটি ছিল দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার, আমলা 83 টি ইনিংস খেলে 13 টি সেঞ্চুরি করেছিল। এছাড়াও ভারত অধিনায়ক বিরাট কোহলি 13 টি সেঞ্চুরি করতে নিয়েছিল 86 টি ইনিংস। এবার এই দুজনকে টপকে মাত্র 76 টি ইনিংস খেলেই 13 টি ওয়ানডে সেঞ্চুরি করে ফেললেন বাবর আজম।


Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর