মরশুমের প্রথম কালবৈশাখীর বৃষ্টিতে ভিজল তিলোত্তমা, স্বস্তিতে কলকাতাবাসীঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী মরশুমের প্রথম কালবৈশাখীতে ভিজল তিলোত্তমা। স্বস্তির বৃষ্টি গায়ে মাখল কলকাতাবাসী। পূর্বাভাস মতই গতকাল কলকাতাসহ বেশকিছু জেলায় মরশুমের প্রথম কালবৈশাখীর তীব্র দাপট দেখা গেল। আগের থেকে কিছুটা ঠাণ্ডা হয়েছে প্রকৃতি।

প্রচণ্ড দাবদাহের হাত থেকে কিছুটা হলেও প্রকৃতিকে স্বস্তি দিল কালবৈশাখীর বৃষ্টি। চড়তে থাকা তাপমাত্রার পারদের মাঝে এই বৃষ্টি যেন চাতকের কাছে একফোঁটা বৃষ্টি ধারা। দুহাতে বৃষ্টির জল মেখে মরশুমের প্রথম বৃষ্টির আনন্দ উপভোগ করল কলকাতাবাসী।

wether 213042

তবে এই বৃষ্টি স্বস্তির হলেও পূর্ব বর্ধমানের বেশকিছু এলাকার কৃষকদের কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে। আচমকা এই ঝড় বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টিও হতে দেখা যায় পূর্ব বর্ধমানের বেশকিছু এলাকায়। রাস্তায় মোটা আস্তরণও পড়ে যায় শিলা বৃষ্টির কারণে। যার দরুণ, কৃষকরা ফসলের ক্ষতি নিয়ে কিছুটা সংশয়ে রয়েছেন।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

808373 weather ahm

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা কিছু কমলেও বাড়তে পারে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। তবে গতকালের ঝড় বৃষ্টির পর আজ কিছুটা হলেও ঠাণ্ডার আমেজ রয়েছে। এখনও রোদের তেজ অনুভূত হয়নি। তবে বেলা গড়াতে রোদের তীব্রতা দেখা গেলেও, তাপমাত্রার পারদ খুব একটা চড়বে না বলেই জানা গিয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর