প্রকৃত সিঙ্ঘম! ভয় দেখিয়ে ভোট দেওয়ানোর চেষ্টা করলে জীবন নরক বানিয়ে দেব! প্রার্থীদের হুমকি পুলিশ আধিকারিকের

বাংলা হান্ট ডেস্কঃ আমরা পর্দায় সিঙ্ঘমকে দেখেছি। কীভাবে সে মহা শক্তিশালী গ্যাংস্টার জয়কান্ত সিকড়ের সঙ্গে একাই লড়ে তাঁর জীবন নরক বানিয়ে দিয়েছিল, সেটাও দেখেছি। কিন্তু আসল জীবনে এরকম সিঙ্ঘম অনেক কমই দেখা যায়। কিছুদিন আগে রাজ্যে দ্বিতীয় দফার নির্বাচন চলার সময় এক আইপিএস অফিসারকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চোখে চোখ রেখে কথা বলতে দেখেছিলাম। আইপিএস নগেন্দ্র ত্রিপাঠী মুখ্যমন্ত্রীকে সরাসরি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি খাকিতে দাগ লাগতে দেবেন না। এরকমই এবার আরেকজন প্রকৃত সিঙ্ঘম ক্যামেরা বন্দি হলেন।

ips nagendra

   

পশ্চিমবঙ্গের মতো উত্তর প্রদেশেও এখন নির্বাচনী প্রস্তুতি চলছে। তবে সেখানে বিধানসভার নির্বাচন না, সেখানে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি চলছে। আর এই নির্বাচন ঘিরে রাজ্যে তুমুল উদ্দীপনাও দেখা যাচ্ছে। তবে নির্বাচনে এমন এমন কিছু ঘটছে, যা গণতন্ত্রের জন্য বড় বিপদ। আসলে, পঞ্চায়েত নির্বাচনের প্রার্থীর ভোটারদের হুমকি দিয়ে ভোট পাওয়ার চেষ্টা করছেন। এমনকি লোভ দেখিয়ে, মদ বিলি করেও ভোট নেওয়ার চেষ্টা করছেন। আর এই নিয়েই সরব হয়েছেন মুজফরনগরের SSP অভিষেক যাদব।

SSP Abhishek Yadav 4

সম্প্রতি অভিষেক যাদবের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যেখানে ওনাকে প্রার্থীদের সরাসরি হুঁশিয়ারি দিতে দেখা যাচ্ছে। একটি সচেতনতা শিবিরের আয়োজন করে এলাকার সাধারণ মানুষ এবং প্রার্থীদের আমন্ত্রণ জানিয়েছিলেন SSP অভিষেক যাদব। সেখানে তিনি পঞ্চায়েত নির্বাচনের লড়াই করা প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘যদি কারও মাথায় এই ধারণা থাকে যে আপনি ভয় দেখিয়ে, হুমকি দিয়ে ভোটারদের নিজেদের পক্ষে করে নেবেন আর নির্বাচনে জিতে যাবেন। যদি আমি জানতে পারি, তুমি জয়ী হও আর না হও তোমার জীবন আমি নরক বানিয়ে দেব।”

SSP Abhishek Yadav fa

SSP অভিষেক যাদব আরও বলেন, ‘নির্বাচনে লড়তে এসেছ সঠিক পথে লড়ো। কোনও ভুল পথ যেমন মদ বিতরণ করা, ভোটারদের হুমকি দেওয়া, ভোটারদের বাড়ি গিয়ে টাকা দিয়ে আসা এসব নাটক একদম চলবে না। নির্বাচনে লড়তে হলে ভালো মতো লড়বেন। আমি জানিনা এর আগে আপনি কীভাবে নির্বাচনে লড়েছেন, কিন্তু আমি থাকাকালীন কোনও নাটক চলবে না।”

ssp

SSP বলেন, ‘যদি কেউ মনে করেন যে আমি হাওয়ায় আওয়াজ দিচ্ছি, কিছুই করব না। তাহলে আমি আপনাদের ওপেন চ্যালেঞ্জ দিচ্ছি যদি কোনও প্রার্থীর মধ্যে দম থাকে তাহলে এই কাজ করে দেখান তারপর আমি দেখাব আমি কে। সৎ আর নিরপেক্ষ ভাবে নির্বাচনে লড়ুন।” এরপর তিনি গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘যদি কোনও প্রার্থী এমন কিছু করে আমাকে খবর দিন। আপনাকে যদি কেউ মদ খাইয়ে ভোট নেয়, তাহলে মনে রাখবেন সে কাজ করার জন্য আসেনি।”

সোশ্যাল মিডিয়ায় ২০১২ ব্যাচের আইপিএস অফিসার অভিষেক যাদবের এই ভিডিও দুরন্ত গতিতে ভাইরাল হচ্ছে। ওনার এই ভিডিও ভাইরাল হওয়ার পর চারিদিকে ওনাকে নিয়ে প্রশংসা হচ্ছে। তবে কিছু মানুষ আছে, যারা ওনার নিন্দা করছেন এভাবে হুমকি দেওয়ার জন্য।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর