ঘূর্ণাবর্তের জেরে বাংলায় ধেয়ে আসছে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ চৈত্র শেষের গরম অস্বস্তিকর আবহাওয়া (weather) থেকে মুক্তি দিতে বাংলায় আসছে ঝেঁপে বৃষ্টি। মধ্যপ্রদেশে ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিন বাংলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার নাগাদ বাংলার বেশকিছু এলাকায় বিশেষত বাংলার উত্তরদিকে কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে দক্ষিণের কয়েকটি জায়গায় পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পুরুলিয়া বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। শুক্রবার থেকেই বইতে শুরু করবে ঝোড়ো হাওয়া।

   

Rain in Kolkata2 4 1

চৈত্র সংক্রান্তি এবং নববর্ষেই থাকছে বৃষ্টির আভাস। উত্তরবঙ্গের কালিম্পং, কোচবিহার, দার্জিলিং এবং আলিপুরদুয়ারে পাশাপাশি দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে থাকছে শিলাবৃষ্টিরও পূর্বাভাস। সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাসও বইতে পারে বাংলার বিভিন্ন প্রান্তে। ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলে, তা বিক্ষিপ্তভাবেই রয়েছে।

আজকের আবহাওয়া
বুধবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় মূলত রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

rain66 1599989498

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও সর্বনিম্ন তাপমাত্রার বিশেষ কোন পরিবির্তন নাও হতে পারে। সকাল থেকেই তীব্র রোদের তেজ অনুভূত হচ্ছে। সকাল থেকেই সূর্যের তেজে নাজেহাল বঙ্গবাসী। তবে এরই মধ্যে সামান্য বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর