সুখবর! ১৫ দিন পর আজ দাম কমল পেট্রোল-ডিজেলের, দেখুন কলকাতার দর

বাংলাহান্ট ডেস্কঃ টানা ১৫ দিন পেট্রোল-ডিজেলের (Petrol & Diesel) মূল্য অপরিবর্তিত। তবে আজ সামান্য কমল মূল্য। গত মার্চ থেকে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমার ফলে আজ বৃহস্পতিবার তেল উৎপাদনকারী সংস্থা গুলো সামান্য কমাল সেই দাম। পেট্রোলের দাম লিটার প্রতি কমল ১৬ পয়সা এবং ডিজেলে লিটার প্রতি কমল ১৪ পয়সা।

প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল- ডিজেলের দামে পরিবর্তন হয়। অর্থাৎ, সকাল ছটার পর থেকে নতুন রেট চার্ট হিসাবে পেট্রোল ও ডিজেলের দাম ( Petrol Diesel Price ) নির্ধারণ করা হয়। সেই মত আজ দিল্লিতে পেট্রোলের দাম ৯০.৫৬ টাকা থেকে কমে হয়েছে ৯০.৪০ টাকা। ডিজেলের দাম ৮০.৭৮ টাকা থেকে কমে হয়েছে ৮০.৭৩ টাকা। চেন্নাইতে পেট্রোল-ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২.৪৩ এবং ৮৫.৭৫ টাকা। মুম্বাইতে পেট্রোল-ডিজেলের মূল্য দাঁড়িয়েছে ৯৬.৮৩ এবং ৮৭.৮১ টাকা।

petrol price

অন্যদিকে কলকাতায় পেট্রোলের দর কমে আজ দাঁড়ালো ৯০ টাকা ৬২ পয়সা এবং ডিজেলের মূল্য দাঁড়ালো ৮৩ টাকা ৬১ পয়সা। এই নিয়ে চলতি বছরে চার বারের জন্য কমল পেট্রোল-ডিজেলের মূল্য।  উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমায়, ভারতে পেট্রোল-ডিজেলের মূল্য যে কমতে চলেছে, তার ইঙ্গিত সম্প্রতি দিয়েছিলেন পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

প্রসঙ্গত, আপনি যদি নিজের শহরের পেট্রোল ও ডিজেলের দাম নিজেই জানতে চান, তাহলে ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট আনুযায়ী, আরএসপি (RSP) ও নিজের শহরের কোড লিখে ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে। প্রতিটি শহরের কোড আলাদা। এই কোড অবশ্য আপনি ইন্ডিয়ান ওয়েলের (Indian Oil) ওয়েবসাইটেই পেয়ে যাবেন।

সম্পর্কিত খবর