করোনায় বিপর্যস্ত ভারত! সাহায্যের হাত বাড়াল Google, ১৩৫ কোটি টাকা আর্থিক অনুদান ঘোষণা সুন্দর পিচাইয়ের

বাংলাহান্ট ডেস্কঃ কোভিডের দ্বিতীয় ধাক্কায় বিপর্যস্ত ভারত। দিনে দিনে রেকর্ড হারে মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এমন পরিস্থিতিতে ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আমেরিকা ও ব্রিটেন। এবার সেই তালিকায় নয়া সংযোজন Google CEO সুন্দর পিচাই এবং Microsoft CEO সত্য নাদেলা। ভারতের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন সুন্দর পিচাই সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন। আরও একটি টেক বিগউইগ Microsoft CEO সত্য নাদেলা ভারতের পাশে আছেন বলে জানান।

সুন্দর পিচাই (Sundar Pichai) এদিন টুইট করে জানিয়েছেন, ‘তিনি UNISEF-এর হাতে ১৩৫ কোটি টাকার ফান্ডিং তুলে দিয়েছেন। সেই নন-প্রফিট সংস্থার তরফে ভারতের স্বাস্থ্য পরিকাঠামো বিষয়ক সবধরণের সাহায্য করা হবে।’ পাশাপাশি তিনি টুইটে এও লেখেন ‘ভারতের করোনা পরিস্থিতি দেখে তিনি বিধ্বস্ত।’ অন্যদিকে Microsoft’s CEO সত্য নাদেলা টুইটারে লিখছেন ‘হৃদয়বিদারক’।

সত্য নাদেলা (Satya Nadella) ভারতের এহেন নিদারুণ করোনা সংকটের সময় সবধরণের প্রযুক্তি গত সাহায্যের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা জানান। তিনি ভারতের পাশে দাঁড়ানোর জন্য আমেরিকাকেও ধন্যবাদ জানিয়েছেন। উল্লেখ্য, করোনার দ্বিতীয় তরঙ্গে ভারতে যেভাবে করোনার তাণ্ডব অব্যহত, তাতে দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে সাড়ে তিন লক্ষের ঘরে। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে পাশে থাকার বার্তা দিয়ে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন লিখেছেন, ‘করোনা অতিমারির প্রথম ধাক্কা সামাল দিতে ভারত যেভাবে আমেরিকাকে (America) সাহায্য করেছিল, ঠিক সেভাবেই এবার ভারতের পাশে দাঁড়াবে আমেরিকা।’

অন্যদিকে, ব্রিটেনের (Britain) তরফেও সাহায্যের বার্তা এসেছে। করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম পাঠানো হবে বলে জানানো হয়েছে সেদেশের সরকারের তরফে। জানিয়ে দি, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার জন। এমনকি থেমে না থাকা মৃতের সংখ্যা শেষ ২৪ ঘন্টায় দাঁড়াল ২৮০০।

সম্পর্কিত খবর