পেনসনের কোনো ব‍্যবস্থা নেই, আর্থিক সঙ্কটে পড়ে সরব প্রবীণ অভিনেত্রী হিমানি শিবপুরি

বাংলাহান্ট ডেস্ক: এক বছর ধরে বিশ্ব লড়াই করে চলেছে মহামারির বিরুদ্ধে। মানুষের জীবনযাত্রায় বড়সড় বদল এনে দিয়েছে করোনা। বারে বারে লকডাউনের ফলে অর্থব‍্যবস্থা অবনতির মুখ দেখেছে। কর্মহীন হয়েছেন বহু মানুষ। হিন্দি বিনোদন জগতের অবস্থাও তথৈবচ।

এবার করোনা পরিস্থিতিতে প্রবীণ অভিনেতাদের আর্থিক সমস‍্যা নিয়ে সোশ‍্যাল মিডিয়ায় বিষ্ফোরণ ঘটালেন বর্ষীয়ান অভিনেত্রী হিমানি শিবপুরি (himani shivpuri)। তিনি জানান গত বছর থেকেই ইন্ডাস্ট্রির অবস্থা খুব খারাপ। তাঁর মতো প্রবীণ অভিনেতা অভিনেত্রীরা দিনের হিসেবে টাকা পান।

happu ki ultan paltan fame himani shivpuri tests positive for covid 19
কিন্তু বয়সের ফলে আগের মতো কাজ করাও আর সম্ভব নয় বলেও জানান হিমানি শিবপুরি। অথচ প্রবীণ অভিনেতাদের জন‍্য কোনো প্রভিডেট ফান্ড বা পেনসন ব‍্যবস্থা কোনো কিছুই নেই। এমন অবস্থখয় তাঁদের চলবে কী ভাবে, প্রশ্ন তুলেছেন অভিনেত্রী। জানিয়ে রাখি জনপ্রিয় অভিনেত্রী এখন টেলিভিশন শো ‘হাপ্পু কি উলটান পালটান’-এ অভিনয় করছেন।

অপরদিকে অতি সম্প্রতি জানা যায় কপিল শর্মার সহ অভিনেত্রী সুমনা চক্রবর্তী বর্তমানে কর্মহীন। উপরন্তু এন্ডোমেট্রিয়াসিস নামে জরায়ুর এক রোগও শরীরে বহন করে চলেছেন তিনি। দীর্ঘ দশ বছর ধরে এই রোগের সঙ্গে লড়াই করছেন তিনি। সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় নিজের সমস‍্যার কথা জানিয়ে আক্ষেপ করেন সুমনা। বাড়িতে শরীরচর্চার পর একটি ছবি শেয়ার করে সেখানে একটি লম্বা বার্তা লেখেন অভিনেত্রী।

সুমনা লেখেন, ‘২০১১ থেকে আমি এন্ডেমেট্রিয়াসিসের বিরুদ্ধে লড়াই করছি। অনেক বছর ধরে চতুর্থ স্টেজে রয়েছি। ভাল খাদ‍্যাভ‍্যাস, শরীরচর্চা এবং সবথেকে জরুরি চিন্তামুক্ত থাকা। এটাই আমার সুস্থ থাকার চাবিকাঠি। লকডাউন আমার জন‍্য মানসিক ভাবে খুব কঠিন ছিল। আজ শরীরচর্চা করে ভাল লাগছে।’ সেই সঙ্গে তিনি আরো জানিয়েছেন, কর্মহীন হলেও নিজের ও মা বাবার খাবারটুকু তিনি জোগাড় করতে পারছেন, এর জন‍্য নিজেকে ভাগ‍্যবান মনে করেন সুমনা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর