বাতিল এশিয়া কাপ! ফের কবে হবে এশিয়া কাপ? বড় আপডেট দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে সারা বিশ্বজুড়ে ফের নতুন করে ব্যাপকহারে করোনা সংক্রমণ শুরু হয়েছে। করোনা সংক্রমনের জেরে আগেই স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। এবার করোনা সংক্রমনের জেরে স্থগিত হয়ে গেল এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্ট। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে রবিবার সরকারি ভাবে এশিয়া কাপ বাতিলের কথা ঘোষণা করা হয়েছে।

এই বছর এশিয়া কাপ বাতিল ঘোষণার সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে এই এশিয়া কাপটি হবে 2023 সালে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে জানানো হয়েছে সামনের দুই বছর প্রত্যেকটি ক্রিকেট দলের ঠাসা কর্মসূচি রয়েছে। সকলেই ব্যস্ত থাকবে বিভিন্ন সিরিজ নিয়ে। সেই কারণে এই বছরের বাতিল হওয়া এশিয়া কাপ অনুষ্ঠিত হবে আগামী 2023 সালে। তবে 2022 সালে যেভাবে এশিয়া কাপ হওয়ার কথা ছিল সেটি হবে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ীই।

images 46 10

2022 সালে এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান। অপরদিকে 2023 সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব দেওয়া হতে পারে শ্রীলঙ্কাকে। তবে এশিয়া কাপ বাতিল হলেও ভারত বনাম শ্রীলঙ্কার যে সিরিজ হওয়ার কথা ছিল সেটি হবে।
উল্লেখ্য, ভারতের মতোই বর্তমানে শ্রীলংকার করোনা পরিস্থিতিও খুবই খারাপ। তার সত্ত্বেও তারা ভারত বনাম শ্রীলংকা সিরিজ গুলি অনুষ্ঠিত করতে রাজি তবে পুরোটাই নির্ভর করছে আগামী দিনে করোনা পরিস্থিতি কোন জায়গায় থাকে তার উপর।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর