দু-একজন যাবেন এতে ভাবার কিছু নেই, নেতাদের দলবদল প্রসঙ্গে স্পষ্ট বার্তা দিলীপ ঘোষের

বাংলা হাট ডেস্কঃ একুশের নির্বাচনে বাংলা জয়ের স্বপ্ন দেখলেও তা শেষ পর্যন্ত পূরণ হয়নি বিজেপির। দুশো আসনের লক্ষ্যে লড়াই করতে নেমে শেষ পর্যন্ত একশোও পার করতে পারেনি তারা। আর তারপরই ফের একবার তৈরি হয়েছে দলবদল হিড়িক। নির্বাচনের আগে টিকিট না পেয়ে বা দলের উপর ক্ষুব্ধ হয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন একাধিক বড় নেতা। তাদের অনেকে নেমেছিলেন সরাসরি নির্বাচনে যুদ্ধেও। কিন্তু বেশিরভাগ দলবদলুর পক্ষেই এবার রায় দেননি বাংলার মানুষ। নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় জিতে ফেরার পর থেকেই তাই ফের একবার তৃণমূলে ফেরার আরজি জানাতে শুরু করেছেন সরলা মুর্মু, সোনালী গুহ, দীপেন্দু বিশ্বাসরা।

Subhrangsu Roy

   

এমতাবস্থায়, শুভ্রাংশু রায়ের একটি ফেসবুক পোস্ট থেকে ফের আরেকবার বাকযুদ্ধ জমে উঠলো। নিজের ফেসবুক পোস্টে শুভ্রাংশু লেখেন, “জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, নিজেদের আত্মসমালোচনা করা প্রয়োজন।” একদিকে যখন ফের একবার দলবদল করছেন একাধিক নেতা। তখন শুভ্রাংশুর এই মন্তব্যের জবাব দেওয়ার ঢঙেই বিজেপি রাজ্য সভাপতি বলেন, “দু-একজন যাবেন।” সাথে সাথেই তিনি এও বলেন, ব্যক্তিগত পোস্টে কে কি লিখল তাতে কিছু এসে যায় না। তবে শুভ্রাংশুকে জবাব দিতে গিয়েই যে এই মন্তব্য একপ্রকার বলাই যায়। দিলীপ ঘোষ বলেন, “বিজেপি করার জন্য হিম্মত থাকা দরকার। ভোটের আগে লক্ষ লক্ষ লোক বিজেপিতে যোগ দিয়েছেন। যেসব তৃণমূল ত্যাগী নেতাদের হিম্মত রয়েছে তারা থাকবেন। দু-একজন যাবেন, এ নিয়ে ভাববার কিছু নেই।”

তবে ইতিমধ্যেই দলকে ফের একবার গুছিয়ে তোলার কাজও শুরু করেছে বিজেপি। জনসংযোগ বাড়িয়ে তুলতে হাত লাগাচ্ছেন অনেক পরাজিত নেতাও। এগিয়ে এসেছেন লকেট চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিয়রা। আগামী দিনে এই সমীকরণ কোন দিকে গড়ায় সেদিকে অবশ্যই নজর থাকবে সকলের।।

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর