ইন্ডাস্ট্রিতে রাজনীতির অভিযোগ, ‘বাহুবলী’তে না জানিয়েই এমন অন‍্যায় করা হয়েছিল তামন্নার সঙ্গে

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের অন‍্যতম একটি মাইলফলক ‘বাহুবলী’ (baahubali) সিরিজ। দক্ষিণী ইন্ডাস্ট্রি তো বটেই, গোটা দেশেই উন্মাদনা ছড়িয়েছিল এই ছবি নিয়ে। বাহুবলী ও বাহুবলী ২ দুটি ছবিই সুপারহিট হয়েছিল। তবে প্রথম ছবির তুলনায় দ্বিতীয় ছবিটি নিয়ে প্রত‍্যাশা বেড়ে যাওয়ায় বেশ বিতর্কেও জড়িয়েছিল বাহুবলী ২।

ছবি মুক্তির পর সংবাদ মাধ‍্যমে খবর ছড়িয়েছিল বেশ কয়েকটি দৃশ‍্য মুছে ফেলা হয়েছে। সেই সময়ে অনেকেই অভিযোগ করেছিলেন ইন্ডাস্ট্রির অভ‍্যন্তরীণ রাজনীতির জন‍্য বাদ পড়েছিল দৃশ‍্যগুলি। অদ্ভূত ব‍্যাপার বেশিরভাগ দৃশ‍্যগুলিতেই ছিলেন অভিনেত্রী তামান্না ভাটিয়া (tamanna bhatia)। বাহুবলী সিরিজে অবন্তিকার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

Tamannaah Bhatia 1280x720 1
তবে বাহুবলীর প্রথম ছবিতে তাঁর চরিত্রের যতটা গুরুত্ব ছিল দ্বিতীয় ছবিতে কিন্তু তার সিকিভাগও দেখা যায়নি। বাহুবলী ২তে এক রকম ক‍্যামিওর চরিত্রে অভিনয় করতে হয়েছিল তামান্নাকে। কিন্তু আসলেই কি তাঁর চরিত্রটি ক‍্যামিও ছিল?

জানা যায়, দ্বিতীয় ছবিতেও বেশ কিছু দৃশ‍্যে অভিনয় করেছিলেন তামান্না। কিন্তু তাঁর বেশিরভাগ দৃশ‍্যই পরে মুছে ফেলা হয়। উপরন্তু তামান্নার ম‍্যানেজমেন্ট টীমকে এই বিষয়ে কিছু জানানোর প্রয়োজনও মনে করেনি ছবির নির্মাতারা।

বলা বাহুল‍্য, এতে বেশ ক্ষুব্ধ হয়েছিলেন তামান্না। কিন্তু দৃশ‍্যগুলি মুছে ফেলার কারণ কী? বাহুবলী পরিচালক এস এস রাজামৌলি জানান, সি জি আই গ্রাফিক্সের সঙ্গে ওই দৃশ‍্যগুলি না মেলায় বাধ‍্য হয়েই এগুলো ছবি থেকে সরাতে হয়েছিল। জানিয়ে রাখি, বাহুবলীর দুটি ছবিই সম্পূর্ণ ভাবে গ্রাফিক্সের উপর নির্ভর করে তৈরি।

ছবি দেখলেই মালুম হয় কতটা উন্নত মানের গ্রাফিক্স দিয়ে তৈরি ছবি দুটি। তবে গ্রাফিক্সের একটি সমস‍্যা হল এর সঙ্গে দৃশ‍্য মেলানো বেশ কষ্টসাধ‍্য ব‍্যাপার। এর ফলে বহু দৃশ‍্যই বাধ‍্য হয়ে মুছে ফেলতে হয় ছবি নির্মাতাদের।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর